Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

দেশে পৌঁছেছে ভারতের অক্সিজেন এক্সপ্রেস

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১২:০০ এএম

২০০ টন তরল মেডিক্যাল অক্সিজেন নিয়ে দেশে পৌঁছেছে ভারতের অক্সিজেন এক্সপ্রেস। গতকাল শনিবার ভারতীয় দূতাবাসের ফেসবুক পেজে এক পোস্টে জানানো হয়, ২০০ টন তরল মেডিক্যাল অক্সিজেন নিয়ে একটি ট্রেন শনিবার ভারত থেকে রওনা হয়েছে।
পোস্টে বলা হয়, ‘কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টায় ভারত সরকারের রেলপথ মন্ত্রণালয়ের প্রথম আন্তঃসীমান্ত অক্সিজেন এক্সপ্রেসের মাধ্যমে ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন ভারত থেকে আগামীকাল (২৫ জুলাই) বেনাপোল পৌঁছাবে।’
এর আগে ঈদের দিন বুধবার ভারত থেকে ১৮০ টন তরলীকৃত অক্সিজেন বেনাপোল বর্ডার দিয়ে বাংলাদেশে এসেছে। করোনা পরিস্থিতিতে একটি গ্রিন করিডোর ব্যবহার করা হয়েছে এই আমদানির জন্য। দুই স্থলবন্দরের কর্মকর্তাদের সহায়তায় ঈদের দিন এই অক্সিজেন বাংলাদেশে এসেছিল।



 

Show all comments
  • Dadhack ২৫ জুলাই, ২০২১, ৫:৩৮ পিএম says : 0
    ক্লাস টেনের একটা ছেলে অক্সিজেন কিডস বানালো কিন্তু আমাদের গবেট সরকার কোন ধরনের সাহায্য করল না সব সময় বিদেশ থেকে সব জিনিসপত্র আনে আমাদের টাকাগুলো খরচ করে....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৮ সেপ্টেম্বর, ২০২১
২৭ সেপ্টেম্বর, ২০২১
২১ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ