Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

ক্যান্টনমেন্ট শিক্ষা প্রতিষ্ঠানের ফি বিকাশ করা যাচ্ছে কোনো চার্জ ছাড়াই

সাথে আছে ১৮০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ৫:৫৬ পিএম

করোনাকালে ঘরে বসেই ক্যান্টনমেন্টের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানসহ নির্দিষ্ট কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ফি বিকাশ করা যাচ্ছে কোনো চার্জ ছাড়াই। পাশাপাশি ফি বিকাশ করে গ্রাহক প্রতিমাসে পেতে পারেন সর্বোচ্চ ৬০ টাকা করে তিন মাসে মোট ১৮০ টাকা ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। নিরাপদে দেশের যেকোনো প্রান্ত থেকে বিকাশে ফি পরিশোধের এই সুবিধা শিক্ষার্থী ও অভিভাবকদের বাড়তি স্বস্তি এনে দিয়েছে।

৩০ সেপ্টেম্বর, ২০২১ পর্যন্ত চলবে এই অফারটি। বিকাশ অ্যাপ, পেমেন্ট গেটওয়ে কিংবা ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে অফারটি গ্রহণ করতে পারেন শিক্ষার্থীরা। একজন গ্রাহক মাসে দুইবার অফারটি নিতে পারবেন। অফারের বিস্তারিত জানতে ভিজিট করতে হবে https://www.bkash.com/cantonment-tuition-fee ওয়েবসাইটে।

এই ক্যাম্পেইনের আওতায় রাজউক উত্তরা মডেল কলেজ, আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ, বি এন কলেজ, বিএএফ শাহীন কলেজ, বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজ, রাজারবাগ পুলিশ লাইন্‌স স্কুল এন্ড কলেজ, শহীদ বীর উত্তম লেঃ আনোয়ার গার্লস কলেজ, গাজীপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজসহ ৩৭টি শিক্ষাপ্রতিষ্ঠানে ফি পরিশোধ করে ক্যাশব্যাক পেতে পারেন শিক্ষার্থীরা।

বিকাশ অ্যাপ দিয়ে ফি প্রদান করতে হোমপেজের ‘পে বিল’ আইকনে ট্যাপ করে ‘এডুকেশন’ অপশন থেকে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচন করতে হবে। এরপর সংশ্লিষ্ট তথ্য, যেমন বিল পিরিয়ড ও শিক্ষার্থীর আইডি টাইপ করে সবশেষে বিকাশ পিন দিয়ে পেমেন্ট সম্পন্ন করতে হবে।

পেমেন্ট সফল হলে সাথে সাথেই কনফার্মেশন এসএমএস পাবেন শিক্ষার্থীরা। তারা চাইলে পরিবেশবান্ধব ডিজিটাল রিসিপ্ট অর্থাৎ টাকা জমাদানের রশিদ ডাউনলোড করতে পারেন যা ভবিষ্যৎ প্রমাণের জন্য সহজেই সংরক্ষণ করতে পারবেন।

স্বাস্থ্যসুরক্ষা ও সামাজিক দূরত্ব বজায় রাখার এই সময়ে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে অথবা ব্যাংকে গিয়ে লাইনে দাঁড়িয়ে ফি পরিশোধের পদ্ধতিকে সহজ করেছে বিকাশ। কেবল ভর্তির আবেদন ফি-ই নয়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বেতন থেকে শুরু করে অন্যান্য ফিও বিকাশের মাধ্যমে পরিশোধ করা ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। বিকাশে বর্তমানে ৬০০টির বেশি সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের অ্যাডমিশন ফি ও অ্যাকাডেমিক ফি সহ সব ধরনের ফি পরিশোধের সুবিধা চালু রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ