Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

মাগুরায় লকডাউনের তৃতীয় দিন প্রশাসন কঠোর পথচারীরা জিঙ্গাসাবাদ ও জরিমানার সম্মুখিন

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ৬:০০ পিএম

করোনা সংক্রমন রোধে সরকার ঘোষিত ১৪ দিনের লকডাউনের তৃতীয় দিন রবিবার কঠোর লকডাউন বাস্তবায়নে মাগুরা জেলা প্রশাসকের নেতৃত্বে সেনা বাহিনীর সদস্যরা, বি জি বি, পুলিশ ও ম্যাজিষ্ট্রেট শহরের বিভিন্ন সড়ক ও জেলার ৪ উপজেলার হাট বাজারে টহল জোরদার করেছে। জনগনকে ব্যাপক জিঙ্গাসাবাদের সম্মুখীন হতে হচ্ছে। হতে হচ্ছে মোবাইল কোর্টের জেল জরিমানার শিকার।

বিনা কারনে কাউকে রাস্তায় বের হতে দেওয়া হচ্ছে না এবং শহরের ও জেলার সকল হাটবাজারের দোকান পাট বন্ধ রাখা হয়েছে। তবে গ্রামাঞ্চলে ও শহরের কোন গলিতে কিছু দোকানপাট খোলা দেখা যাচ্ছে। আর এত কঠোরতার মধ্যেও মাস্ক পরান বাধ্যতামূলক করা যাচ্ছেনা। মাস্ক ছাড়া লোক চলাচল চোখে পড়ছে। করোনা প্রতিরোধে লকডাউন বাস্তবায়ন বিষয়ে জনগনকে সচেতন করতে বিভিন্ন সড়কে পথচারীদের অবহিত করা হচ্ছে এবং সবাইকে মাস্ক ব্যাবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান করা হচ্ছে। জেলা তথ্য অফিস ও সেনা বাহিনীর ৪ টি দল মাগুরা জেলার সর্বত্র এই অবহিত করন কার্যক্রমে অংশগ্রহন করছে।

মাগুরা জেলা প্রশাসক ড, আশরাফুল আলমের নেতৃত্ব জেলার বিভিন্ন রাস্তাঘাটে ১৪ টি মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে। শহরের কোন দোকানপাট খোলেনি ও কোন যানবাহন চলাচল করছে না। তবে পন্যবাহী যানবাহন চলেছে সড়কে। রিকসা অটো দেখা গেলেও যাত্রী খুবই কম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ