Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

১৭ বছরের ফিলিস্তিনি কিশোরকে গুলি করে হত্যা করলো বর্বর ইসরাইলী বাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ৬:৫৩ পিএম

১৭ বছর বয়সী কিশোর মোহাম্মদ মুনির আল তামিমিকে ইসরায়েলি বাহিনী নাবি সালেহ গ্রামে বিক্ষোভের সময় পেটে গুলিবিদ্ধ করে। গুরুতর আহত এই কিশোর শেষে মৃত্যুর কোলে ঢলে পড়ে। ইসরাইলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি এই কিশোরের মৃত্যু হয়। -মিডল ইস্ট আই

পশ্চিমতীরে ইসরাইলের আগ্রাসন ও অবৈধ বসতি স্থাপনের বিরুদ্ধে প্রতিবাদে অংশ নিয়েছিল ওই কিশোর। বিক্ষোভে ইসরাইলি বাহিনী গুলি চালালে সে গুলিবিদ্ধ হয়। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। একটি ভিডিওতে দেখা গেছে, ইসরাইলি বাহিনী ঠাণ্ডা মাথায় তাকে খুন করেছে। তার ঘরের দরজা খুলে শরীরে গুলি করছে বলে দাবি করেন তামিমির মা । গত শুক্রবারের বিক্ষোভে ইসরাইলি হামলায় ১৪৬ ফিলিস্তিনি আহত হওয়ার পর তামিমির মৃত্যুর ঘটনা ঘটলো। পশ্চিম তীরের বেইতা গ্রামে এটি ৯ম লাইভ ফায়ারে হত্যার ঘটনা। তবে ইসরাইলি সেনাবাহিনীর দাবি, সহিংসতায় তাদের দু'জন সেনা আহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ