Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে শ্বাসরোধে হত্যা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ৮:১৭ পিএম

দক্ষিণ আফ্রিকায় বোরহান উদ্দিন মানিক নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে গলায় কাপড় পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

শনিবার দুপুরে দক্ষিণ আফ্রিকার পুমালাঙ্গা প্রদেশের ইরমেলোর পার্শ্ববর্তী শহর আমাসপোর্ট এলাকায় এ হত্যার ঘটনা ঘটে।
নিহত বোরহান উদ্দিন মানিক নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নের ফাজিলপুর এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে । তিনি ২০১২ সালে দক্ষিণ আফ্রিকায় যান।

আমাসপোর্ট এলাকায় বসবাসকারী বাংলাদেশি নাগরিক রাজিব ভুইয়া জানান, দুপুর ২টার দিকে প্রচ- শীতের তীব্রতায় মানিক দোকানের সামনে রোদে দাঁড়িয়ে ছিলেন। এ সময় কয়েকজন সশস্ত্র কৃষ্ণাঙ্গ ডাকাত মানিককে ছুরি দিয়ে জিম্মি করে দোকানে ঢোকে। ডাকাতি করার সময় মানিককে গলায় কাপড় পেঁচিয়ে শ্বাসরোধ করে করে তারা। অন্য বাংলাদেশিরা খবর পেয়ে তাকে স্থানীয় সরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় জড়িত তিন কৃষ্ণাঙ্গকে পুলিশ আটক করেছে।
তিনি আরও বলেন, মানিক কয়েক মাস ধরে দেশে যাওয়ার জন্য দোকান বিক্রি করতে চাইছিলেন। কিন্তু তিনি দোকান বিক্রি করতে পারেননি। তার মরদেহ দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে।

বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়ন পরিষদের সদস্য মোহাম্মদ ইসমাইল বলেন, মানিকের মৃত্যুর খবর বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নের ফাজিলপুর গ্রামের বাড়িতে পৌঁছালে বোরহানের বৃদ্ধা মা, স্ত্রী ও ছেলে-মেয়ে কান্নায় ভেঙে পড়েন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

Show all comments
  • MD Akkas ২৫ জুলাই, ২০২১, ৮:২৪ পিএম says : 1
    এর আগেও বেশ কয়েকজন বাংলাদেশি ব্যবসায়ীকে সন্ত্রাসীরা হত্যা করেছে প্রত্যেকের বাড়ি নোয়াখালী অথবা কুমিল্লা এই অঞ্চলে এই হত্যার সুষ্ঠু বিচার চাই বাংলাদেশ দূতাবাস থেকে কার্যকর পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানাচ্ছি।
    Total Reply(0) Reply
  • মোঃ+দুলাল+মিয়া ২৫ জুলাই, ২০২১, ৯:৪৬ পিএম says : 0
    কৃষ্ণাঙ্গরা এক দরনের পাগল জাতী তাদের খাদ্য যখন শেষ হয়ে যায়,তখন তাহারা চার দিকে খাদ্যের দৌড় দিতে থাকে এবং বিভিন্ন দোকানে যায়,যদি তাদের কিছু দিয়ে দেয় তাহারা চলে যায়,আর যদি না দিতে চায় তখনই এই রকম ঘটনা হয়। কথায় বলে জান বাঁচানে ফরজ ।কিন্তু এইটা আমরা বুজতে হবে,সময় সময় কিছু দিতে হয়,কিন্তু আমরা চাই দিনে দিনে রাজা বাদশাহ হয়ে যাই।তাই আমরা বিপদে পড়ি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ