Inqilab Logo

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

অসহায়দের সুখে-দুখে পাশে থাকা ইসলামের শিক্ষা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১২:০৩ এএম

ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন বলেছেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। কল্যাণকামীতাই ইসলামের অন্যতম শিক্ষা। দু:স্থ ও অসহায় মানুষের সুখে দু:খে পাশে থাকা ইসলামের শিক্ষা। ঈদুল আজহা ত্যাগ ও কোরবানির শিক্ষা দেয়। ইসলামী শ্রমিক আন্দোলন শ্রমিক শ্রেণির মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। লকডাউনের শুরু থেকে কর্মহীন মানুষের পাশে থাকার চেষ্টা করছে ইসলামী শ্রমিক আন্দোলন।

পীর সাহেব চরমোনাই’র নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর অন্যতম সহযোগি সংগঠন ইসলামী শ্রমিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সম্প্রতি পুরানা পল্টনে দু:স্থ, গরীব ও শ্রমিকদের মাঝে কোরবানির গোশত ও চাল বিতরণকালে অধ্যাপক আশরাফ আলী আকন এসব কথা বলেন। এতে আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য এবং ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন, সিনিয়র সহ-সভাপতি আলহাজ আব্দুর রহমান, সহ-সভাপতি এডভোকেট আব্দুল বাসেত, সেক্রেটারি জেনারেল হাফেজ মাওলানা সিদ্দিকুর রহমান, সহ-অর্থ সম্পাদক আলহাজ নজরুল ইসলাম,ডাক্তার জাকির হোসেন, ঢাকা মহানগর পূর্বের সভাপতি হাফেজ ওবায়দুল্লাহ বরকত, সেক্রেটারি হাফেজ শাহাদাত হোসেন, হোটেল রেস্তোরাঁ শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি আলহাজ আবদুর রহমান দুলাল, মিনি ট্রাক পিকআপ শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মো. শহিদুল ইসলাম ও দোকান শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মো. জামাল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী শ্রমিক আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ