Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

পুড়ল দুটি বিলাসবহুল বাস

মতিঝিলে গাড়ির গ্যারেজে অগ্নিকান্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১২:০১ এএম

রাজধানীর মতিঝিলে মধুমিতা হলের পেছনে একটি গাড়ির গ্যারেজে অগ্নিকান্ডে ঘটনা ঘটেছে। এ সময় সিল্ক লাইন ট্রাভেলস পরিবহনের দুটি বাস পুড়ে গেছে। এছাড়াও একটি প্রাইভেটকার ও একটি মোটরসাইকেল পুড়ে যায়। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের ধারণা শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত।
ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, গতকাল বেলা ১১টা ৫ মিনিটের দিকে মতিঝিল মধুমিতা হলের পেছনে একটি গাড়ির গ্যারেজে আগুন লাগার খবর আসে। এরপর ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট পাঠানো হয়। পরে আরও একটি ইউনিট যোগ দেয়। এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।
ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ হোসেন বলেন, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে পৌনে ১ এক ঘণ্টার চেষ্টায় বেলা ১১টা ৫২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে দুটি বাস, একটি প্রাইভেট কার ও একটি মোটর সাইকেল পুড়ে যায়। আগুনে ওই গ্যারেজটিও পুরোপুরি পুড়ে যায়।
স্থানীয়রা জানিয়েছেন, আগুনে ঢাকা টু কক্সবাজার রুটের সিল্ক লাইন পরিবহনের দুটি বাস পুড়ে যায়। বাসের সঙ্গে রাখা একটি প্রাইভেট কার ও একটি মোটরসাইকেলও আগুনে পুড়ে যায়।
ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক বজলুর রশিদ বলেন, এখানে দেখতে পেয়েছি ফরচুন মোটরস, আলাউদ্দিন মোটরসসহ সাত-আটটি গ্যারেজ আছে। খুব সম্ভবত গ্যারেজ থেকেই আগুনের সূত্রপাত এখানে। পরে বাসে ও প্রাইভেটকারে তা ছড়িয়ে পড়ে। আগুন লাগার কারণ নিয়ে তিনি বলেন, এই মুহ‚র্তে বলতে পারব না কীভাবে লেগেছে। আমরা ধারণা করছি যে, গ্যারেজ থেকে শর্ট সার্কিটের মাধ্যমে লেগেছে। আগুন পরিকল্পিত কি না জানতে চাইলে ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা বলেন, এখনই বলতে পারব না এই আগুন কেউ ইচ্ছাকৃতভাবে লাগিয়েছে কি না। ক্ষয়ক্ষতির বিষয়ে তিনি বলেন, দুটি বাস ও একটি প্রাইভেটকার ক্ষতিগ্রস্ত হয়েছে। সাত-আটটা গ্যারেজ মিলিয়ে আনুমানিক ১০ থেকে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।
ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় কাউন্সিলর সুলতান মিয়া বলেন, আগুনের খবরে দ্রুত ঘটনাস্থলে আসি। দ্রুত আগুন নেভাতে ফায়ার সার্ভিস কর্মীরা সক্ষম হয়। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।
এর আগে, গত শনিবার সন্ধ্যায় রাজধানীর কমলাপুরে বিআরটিসি ডিপোর ভেতরে আগুনের ঘটনা ঘটে। ওই ডিপোতে থাকা দুটি বাস আগুনে পুড়ে যায়। অল্পের জন্য রক্ষা পায় কয়েকশত বাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাড়ির গ্যারেজে অগ্নিকান্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ