Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

পায়ে হেঁটে রাজধানী অভিমুখে বহু মানুষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১০:২৪ পিএম

রবিবার (২৫ জুলাই) বিকেলে সিদ্ধিরগঞ্জস্থ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড মোড়ে দেখা যায়, বিধিনিষেধে গণপরিবহন বন্ধ থাকায় পায়ে হেঁটে রাজধানীতে প্রবেশ করছে মানুষ। জাফর আহমেদ রূপগঞ্জের তারাবো এলাকা থেকে রিকশায় ভেঙে ভেঙে সিদ্ধিরগঞ্জের শিমরাইল পর্যন্ত এসেছেন। তার গন্তব্য রাজধানীর যাত্রাবাড়ী। তিনি জানান, শিমরাইল থেকে সাইনবোর্ড পর্যন্ত রিকশা ভাড়া চায় ১০০ টাকা। তাই হেঁটে সাইনবোর্ডে আসলাম। সাইনবোর্ড থেকে যাত্রাবাড়ী ২২০ টাকা রিকশা ভাড়া চায়। বাকি পথও হেঁটেই যাবো। এতো টাকা ভাড়া দেয়া সম্ভব না। কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামানের কাছে মহাসড়কের বর্তমান পরিস্থিতি জানতে চাইলে তিনি বলেন, পুলিশ কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে মহাসড়কে তৎপর রয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কোন গাড়ি বের হতে দেওয়া হচ্ছে না।
সিদ্ধিরগঞ্জের শিমরাইল থেকে সাইনবোর্ড পর্যন্ত রিকশায় যাতায়াত করছে মানুষ। বাস চলাচল বন্ধ থাকায় সাইনবোর্ড থেকে পায়ে হেঁটে রাজধানীর দিকে প্রবেশ করছে মানুষ। হামিদা আক্তার নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের চিলারবাগ এলাকায় থাকেন। একমাত্র কন্যা সন্তানে পারুলের গত ১০ দিন ধরে ডায়রিয়া থাকায় তাকে নিয়ে মহাখালী শিশু হাসপাতালে যাবেন। তিনি জানান, সোনারগাঁও থেকে রিকশা দিয়ে কাঁচপুর আসছি। সেখান থেকে আরেক রিকশায় সাইনবোর্ড পর্যন্ত আসলাম। এখন কোন গাড়ি পাচ্ছি না। হেঁটে দেখি কতোটুকু যাওয়া যায়। রফিকুল ইসলাম সোনারগাঁওয়ের কাঁচপুর থেকে রিকশায় সাইনবোর্ড এসেছেন। রাজধানীর পোস্তগোলা যাবেন। তিনি জানান, আমার বড় ভাই গুরুতর অসুস্থ। তাকে দেখতে যাবো। রিকশাভাড়া বেশি নেওয়া হচ্ছে। আমি শনিরআখড়া পর্যন্ত হেঁটে যাবো। তারপর দেখি বাকি রাস্তা রিকশায় যেতে পারি কিনা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ