Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

আশ্রয়ণ প্রকল্পের নির্মিত ঘর নিয়ে সংঘর্ষ, আহত ৫

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের নির্মিত ঘরে পাল্টাপাল্টি তালা ঝুলিয়ে দেয়াকে কেন্দ্র করে ভূমিহীনদের মাঝে সংঘর্ষের সৃষ্টি হয়েছে। এতে কমপক্ষে আহত হয়েছে ৫ জন। গত শনিবার বিকেলে রাণীশংকৈলে (রাণী দিঘী-২) প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে এ ঘটনাটি ঘটে।

স্থানীয়রা জানান, আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দ হয়েছে এমন তালিকাভূক্ত ভূমিহীনরা প্রতিটি ঘর আওতায় রাখার জন্য তারা ঘরে তালা ঝুলিয়েছে। আবার বেশির ভাগ ঘরে ডাবল তালা ঝুলতে দেখা গেছে। প্রকল্পের ঘরে ডাবল তালা লাগানো কে কেন্দ্র করে সংঘর্ষের সৃষ্টি হয়েছে। এ সময় আহত হয়েছে ইয়াকুব আলী, খতেজা, মমিনুল, বাবুল ও সাইফুল। তারা এখন রাণীশংকৈল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
স্থানীয়রা বলেন, ইয়াকুব আলী ৩ টি ঘরে তালা ঝুলিয়ে তার দখলে রেখেছে। ৩টি ঘরের মধ্যে ১টি ঘর আ. খালেকের লোকজন দখল করার চেষ্টা করলে প্রতিপক্ষ ইয়াকুবের লোকজন বাঁধা দেয়। এক পর্যায় ভূমিহীনের মাঝে সংঘর্ষের সৃষ্টি হয়। ইতোমধ্যে পীরগঞ্জ উপজেলায় লটারির মাধ্যমে ভূমিহীনরা ঘরে উঠেছে। আশাকরি এখানেও লটারির মাধ্যমে ভূমিহীনদের ঘর দেওয়া হবে। এ প্রসঙ্গে ভারপ্রাপ্ত ইউএনও প্রীতম সাহা বলেন, যারা এধরনের বিচ্ছিন্ন ভাবে অনাকাঙ্খিত ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আশ্রয়ণ প্রকল্প

২৫ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ