Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী

ফিরেই ব্যস্ত তামিম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

জিম্বাবুয়ে থেকে ফিরেই হাঁটুর চোটের পুনর্বাসনপ্রক্রিয়া শুরু করেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। আজ বিসিবির মেডিকেল বিভাগ থেকে তামিমকে পুনর্বাসন পরিকল্পনা পাঠানো হয়েছে। বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল এ ব্যাপারে দেবাশিস চৌধুরী বলেছেন, ‘পুনর্বাসনের পরিকল্পনা দেখে সে নিজেই কাজ করবে। প্রথম দুই সপ্তাহ হালকা ব্যায়াম করবে। পরে ধীরে ধীরে জিমে তীব্রতা বাড়িয়ে কাজ করবে। আমরা তাড়াহুড়ো করতে চাই না। ধীরে ধীরে তাকে সম্পূর্ণ সুস্থ করতে চাই।’

হাঁটুর চোট থেকে সম্পূর্ণ সুস্থ হতে তামিমের ৬ থেকে ৮ সপ্তাহ বিশ্রাম ও পুনর্বাসন করতে হবে। চোটের কারণে আসন্ন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে তামিমকে ছাড়াই খেলতে হবে বাংলাদেশকে। আগস্টের প্রথম সপ্তাহে বাংলাদেশে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। আগস্টের শেষেই আরেকটি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। বড় দুটি সিরিজে তামিম থাকবেন বিশ্রামে।

চোটের কারণে জিম্বাবুয়ে সফরের একমাত্র টেস্টে খেলতে পারেননি তামিম। তবে ঝুঁকি নিয়ে খেলেছেন ওয়ানডে সুপার লিগের তিনটি ম্যাচ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে ধবলধোলাই করে সুপার লিগের ৩০ পয়েন্ট নিশ্চিত করেছে তামিমের বাংলাদেশ দল।
আগামী দুই মাসে ওয়ানডে সুপার লিগের কোনো ম্যাচ নেই। আবার সেপ্টেম্বর-অক্টোবরের বাংলাদেশ দলের ইংল্যান্ড সফরে তিনটি সুপার লিগের ম্যাচ খেলবে বাংলাদেশ। সব ঠিক থাকলে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ দিয়ে মাঠে ফিরবেন ওয়ানডে অধিনায়ক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন