Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সংঘর্ষে আহত ২০

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়ার সদরে ও আখাউড়ায় পৃথক সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এসময় বেশ কিছু বাড়িতে হামলা চালায় দাঙ্গাবাজরা। গতকাল রোববার সকাল ৬টায় সদর উপজেলার সুলতানপুরে দু’পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হয়।

জানা যায়, সুলতাপুর ইউনিয়নের মহিউদ্দিননগর গ্রামের হাজী বাড়ির মিজান মিয়ার সাথে ফাইজুল মিয়ার পরিবারের সাথে বাড়ির সামনের খাস জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এটি নিয়ে বেশ কয়েকবার সালিশের মাধ্যমে মিমাংসা হয়। কিন্তু পরবর্তীতে এক পক্ষ মানলে অপরপক্ষ সালিশের সিদ্ধান্ত অমান্য করে বিরোধ করে আসছিল। এর জের ধরে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এসময় উভয়পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় শফিকুল ইসলামকেকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। বাকি আহতদের ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা ও ভর্তি করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমরানুল ইসলাম বলেন, পুলিশ ঘটনাস্থলে মোতায়েন রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে এখনো কোন পক্ষই লিখিত অভিযোগ দায়ের করেন নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, জেলার আখাউড়ায় পূর্ব বিরোধের জেরে এক ইউপি সদস্য আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলা ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। গত শনিবার সন্ধ্যায় উপজেলার মোগড়া ইউনিয়নের নয়াদিল গ্রামের সহিদুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে। তিনি মোগড়া ইউনিয়ন পরিষদের সদস্য এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য। হামলায় নারীসহ ১০ জন আহত হয়েছে। আহতরা হলো হিরন মিয়া, সবুজ মিয়া, সুলমান, শানু মিয়া, সরুফা বেগম সাফিয়া বেগম ও আল আমিনসহ অন্যরা। আহতদের মধ্যে দুই নারী ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। অন্যরা স্থানীয় ভাবে চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় পুলিশ স্বপন মিয়াকে আটক করেছে।

জানা গেছে, সহিদুল ইসলামের সঙ্গে একই গ্রামের স্বপন মিয়া, বাবুল মিয়া, অহাব মিয়া, মতিন মিয়াসহ বিরোধ চলে আসছিল। এর জের ধরে শনিবার সন্ধ্যায় অহাব মিয়া ও মতিন মিয়ার নেতৃত্বে লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সহিদুল ইসলামের বাড়িতে অতর্কিত হামলা করে নারী-পুরুষকে বেদম মারধর করে। খবর পেয়ে আখাউড়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্বপন মিয়াকে আটক করে থানায় নিয়ে যায়। আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে একজনকে আটক করেছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ