Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বন্যার পর চীনে এবার টাইফুনের আঘাত, বহু ফ্লাইট বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১২:২৫ পিএম

বন্যায় বিপর্যস্ত চীনে এবার আঘাত হেনেছে টাইফুন ইন-ফা। গতকাল রোববার (২৫ জুলাই) স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে দেশটির পূর্ব উপকূলের ঝউশান শহরে আঘাত হানে ঘূর্ণিঝড়টি।
টাইফুনের প্রভাবে সাগর বিক্ষুব্ধ হয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বন্যার ঝুঁকির মধ্যেও পড়তে পারে নানা অঞ্চল। ঝড়ের গতিবেগ ঘণ্টায় ১৩৭ কিলোমিটার পর্যন্ত পৌঁছেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।
ইন-ফার প্রভাবে ঝউশান শহরে বিমান ও রেলসেবা বন্ধ রাখা হয়েছে। সাংহাইয়ের দক্ষিণে একটি বন্দর থেকে সরিয়ে নেয়া হয়েছে অনেক জাহাজ। শহরটিতে বেশ কিছু পার্ক ও জাদুঘর বন্ধ ঘোষণা করা হয়েছে। ক্ষয়ক্ষতি মোকাবিলায় ঝেজিয়াং প্রদেশে কর্তৃপক্ষ স্কুল, বাজার ও ব্যবসাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।
এদিকে চীনের মধ্যাঞ্চল এখনো রেকর্ড বন্যায় ভাসছে। বন্যায় সেখানে অন্তত ৫৮ জনের মৃত্যু হয়েছে, বহু এলাকা বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে এবং ১০ লাখেরও বেশি লোককে নিরাপদ স্থানে সরিয়ে নিতে হয়েছে। এই পরিস্থিতিতেই দেশটি এবার টাইফুনের কবলে পড়ল। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ