Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

লকডাউনের ৪র্থ দিনে দিনাজপুরে জীবনযাত্রা প্রায় স্বাভাবিক

২৪ ঘন্টায় উপসর্গসহ মোট মৃত্যু ৫ জনের

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১২:৩৫ পিএম

কঠোর লোকডাউনের ৪র্থ দিনে দিনাজপুরের জীবনযাত্রা প্রায় স্বাভাবিকের মত হয়ে গেছে। শহর ও উপজেলা শহরে ইজি বাইক, মটর সাইকেল মাইক্রো কার ট্রাক সবই চলাচল করছে। বাজারে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই গাদাগাদি অবস্থা বিরাজ করছে। আইন শৃংখলা বাহিনী টহল দিচেছ। বিভিন্ন জায়গায় চেক পোষ্ট বসিয়ে মূলত মোটর সাইকেলের কাগজপত্র যাচাই করছে। আর বাকি সব ঠিক।
শহরের বিভিন্ন এলাকায় দোকানের সাটার নামিয়ে সামনে বসে রয়েছে। ক্রেতা আসলেই মালামাল বিক্রি করছে। এ অবস্থায় লোকডাউনের কার্যকারিতা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।
এদিকে গত ২৪ ঘন্টায় দিনাজপুরে করোনা পজেটিভ নিয়ে ৪ ও উপসর্গ নিয়ে ২ মোট ৬ জনের মৃত্যু হয়েছে। এসময়ে নমুনা পরীক্ষা পরীক্ষা হয়েছে ৫৮০ টি। শনাক্ত হয়েছে ১০৩ জনের। শনাক্তের হার ১৭.৭৫।
দিনাজপুরের এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিইউ বেডের জন্য রোগীদের মধ্যে হাহাজারী অবস্থা বিরাজ করছে। এই হাসপাতালে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৬৮ ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১০৪ জন। এখানে আইসিইউ বেড রয়েছে মাত্র ১৬ টিসহ কোভিট সাপোর্টেট বেড রয়েছে ১৩০ টি। জেনারেল হাসপাতালে পজিটিভ ও উপসর্গ নিয়ে মোট ৩৯ এবং উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি রোগীর সংখ্যা ৩৫ জন। ঈদের পর গ্রামাঞ্চলে তথা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রগুলিতে রোগীর চাপ বাড়ছে বলে সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ