Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় কঠোর লকডাউন, মানতে অনীহা সাধারণ মানুষের

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ২:১৪ পিএম

করোনার হটস্পট খুলনায় সারাদেশের মত চলছে কঠোর লকডাউন। কাগজে-কলমে কঠোর বলা হলেও বাস্তবে চিত্র ভিন্ন। রাস্তায় চলছে থ্রী হুইলার, ইজিবাইক, প্রাইভেট কারসহ অন্যান্য যানবাহন। পুলিশী তৎপরতা খুব একটা চোখে পড়ছে না। মোড়ে মোড়ে চলছে আড্ডা ও জটলা। অলিতে গলিতে খোলা রয়েছে দোকান পাট।

খুলনায় করোনার ভয়াবহ সংক্রমণ দেখা দিলেও সাধারণ মানুষের মাঝে লকডাউন না মানার একটা প্রবনতা লক্ষ্য করা যাচ্ছে। সোমবার দুপুরে নগরীর খালিশপুরে দেখা একজন তার মোটর সাইকেলে পরিবারের আরো ৪ জনকে নিয়ে একটি দাওয়াত খেতে চলেছেন। জোড়াগেট এলাকায় দেখা গেছে, প্রত্যেকটি থ্রী হুইলার যাত্রী ভরে চলাচল করছে। অলিতে গলিতে প্রায় সব দোকান পাট খোলা রয়েছে। মোড়ে মোড়ে জটলা আড্ডা চলছে। বিনা প্রয়োজনেই মানুষ ঘরের বাইরে বের হচ্ছেন। সাধারণ মানুষের অভিযোগ, প্রশাসনের শিথিলতার কারণে মানুষ লকডাউন মানছেন না।

এদিকে লকডাউনের শিথিলতায় খুলনায় করোনার সংক্রমণ বেড়ে গেছে। গত ২৪ ঘন্টায় খুলনায় করোনা আক্রান্ত হয়েছেন ২৫৩ জন। মারা গেছেন ১৮ জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ