Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

রংপুর বিভাগে আরও ১৬ জনের মৃত্যু নতুন করে আক্রান্ত ৬৭৮ জন আবারও বাড়তে শুরু করেছে আক্রান্ত ও মৃত্যুর হার

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ২:৫৩ পিএম

রংপুর বিভাগের ৮ জেলায় আবারও বাড়তে শুরু করেছে করোনা শনাক্তের হার। এর সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিভাগে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৬৭৮ জনের। এ নিয়ে বিভাগে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়াল ৮৫৪ জনে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪০ হাজার ৭’শ ৪৪ জনে।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেছেন ১৬ জন। এদের মধ্যে রংপুরে ৭ জন, লালমনিরহাটে ১ জন, নীলফামারীতে ১ জন, দিনাজপুরে ৩ জন, ঠাকুরগাঁওয়ে ৩ জন এবং পঞ্চগড়ে ১ জন। একই সময়ে বিভাগে মোট ২ হাজার ৪৭৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৬৭৮ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে এর মধ্যে রংপুরে ১৯৫ জন, কুড়িগ্রামে ৭৭ জন, নীলফামারীতে ৭৫ জন, গাইবান্ধায় ৬৯ জন, লালমনিরহাটে ২০ জন, দিনাজপুরে ১০৩ জন, ঠাকুরগাঁওয়ে ৮৫ জন এবং পঞ্চগড়ে ৯৪ জন। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৭ দশমিক ৩৬ শতাংশ।
বিভাগের আট জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুবরন করেছেন ৮৫৪ জন। এর মধ্যে রংপুরে ১৮০ জন, নীলফামারীতে ৬৩ জন, লালমনিরহাটে ৫১ জন, কুড়িগ্রামে ৪৬ জন, গাইবান্ধায় ৩৯ জন, দিনাজপুরে ২৫৯ জন, ঠাকুরগাঁওয়ে ১৬৩ এবং পঞ্চগড়ে ৫৩ জন।
বিভাগে এ পর্যন্ত মোট ২ লাখ ৪ হাজার ৯৫৪ জনের নমুনা পরীক্ষা করে পজেটিভ শনাক্ত হয়েছে ৪০ হাজার ৭’শ ৪৪ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ