Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

দক্ষিণাঞ্চলে ২৪ ঘন্টায় করোনায় এযাবতকালের সর্বোচ্চ ৮ জনের মৃত্যু আক্রান্ত আরো ৮৪১

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ৫:১৫ পিএম

করোনা সংক্রমনে ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের মানুষ এযাবতকালের সর্বাধীক সংখ্যক,৮ জনের মৃত্যু প্রত্যক্ষ করল সোমবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায়। এসময় ২ হাজার ২৩ জনের নমুনা পরিক্ষায় ৮৪১ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এনিয়ে সর্বমোট ১ লাখ ৫০ হাজার ৭০৯ জনের নমুনা পরিক্ষায় ২৯ হাজার ৭৫২ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হল। গড় সনাক্তের হার ২০.২২% হলেও গত ২৪ ঘন্টায় তা ছিল প্রায় ৪৩%। এসময়ে বরগুনাতে ৭জন ও পিরোজপুরে আরো একজন সহ মোট মৃত্যুর সংখ্যাটা দাড়িয়েছে ৪২৮ জনে। যারমধ্যে চলতি মাসের ২৫ দিনেই মারা গেছেন ১২৩ জন। এ অঞ্চলে গড় মৃত্যুহার এখন ১.৪৪%। আর চলতি মাসের প্রথম ২৫ দিনে ৩৩ হাজার ৯৩৫ জনের নমুনা পরিক্ষায় ১১ হাজার ১৬৩ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হল।
সেরামবরর দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় সর্বাধীক সংখ্যক আক্রান্ত ছিল বরিশলেই, ৩৮২ জন। যারমধ্যে মহানগরীতেই আক্রান্তের সংখ্যা ১৩৯। এ নিয়ে বরিশাল জেলায় মোট ১২ হাজার ৬৮৪ জন সনাক্তের মধ্যে মৃত্যু হয়েছে ১৪৯ জনের। এসময়ে মহানগরীতে আক্রান্তের সংখ্যা ২,৮২৬। মৃত্যু হয়েছে ৯জনের।
বরগুনাতেও গত ২৪ ঘন্টায় ৭৯ জন আক্রান্তের মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে। জেলাটিতে এপর্যন্ত সনাক্তের সংখ্যা ২ হাজার ৫৮৬ জনের মধ্যে মারা গেছেন ৬১ জন। মৃত্যুহার দক্ষিনাঞ্চলের সর্বোচ্চ, ২.৩৬%।
পটুয়াখালীতেও গত ২৪ ঘন্টায় নতুনকরে ১০৭ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হলেও কোন মৃত্যু ছিলনা। জেলাটিতে এপর্যন্ত ৩ হাজার ৬৬৬ জন আক্রান্তের মধ্যে ৭১ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুহার দক্ষিণাঞ্চলের দ্বিতীয় সর্বোচ্চ, ১.৯৬%।
ভোলাতেও গত ২৪ ঘন্টায় ১৩৭ জন সহ মোট সনাক্তের সংখ্যা দাড়িয়েছে ৩ হাজার ১০৬ জনে। মারা গেছেন ৩০ জন।
পিরোজপুরেও গত ২৪ ঘন্টায় নতুন ৭৬ জন সহ মোট সনাক্তের সংখ্যা দাড়িয়েছে ৪ হাজার ৬ জনে। মারা গেছেন ৬৪ জন। এসময়ে ভান্ডারিয়াতে ৭০ বছর বয়স্ক এক ব্যক্তি করোনা সংক্রমনে মারা গেছেন।
ঝালকাঠীতেও গত ২৪ ঘন্টায় আরো ৬০ জন সহ মোট সনাক্তের সংখ্যা ৩ হাজার ৭০৪ জন। জেলাটিতে এপর্যন্ত মৃত্যু হয়েছে ৫৩ জনের।
আর গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আরো ২০৫ জন সহ সর্বমোট সুস্থ হয়ে উঠেছেন ১৭ হাজার ৯৬৪ জন। সুস্থতার হার ৬০.৩৮%)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ