Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

করোনায় মৃত্যুতে নতুন রেকর্ড ২৪৭ জন, শনাক্তেও রেকর্ড ১৫ হাজার ১৯২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ৫:৪৮ পিএম | আপডেট : ৯:৩২ পিএম, ২৬ জুলাই, ২০২১

দেশে করোনানাভাইরাসের ইতিহাসে এযাবৎকালের সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৪৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১৫ হাজার ১৯২ জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৮২৭ জন। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৯ দশমিক ৮২ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ৭২ শতাংশ। মৃত্যুর হার ১.৬৫ শতাংশ।

আজ সোমবার (২৬ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, একই সময়ে সরকারি ও বেসরকারি ৬৩৯টি ল্যাবরেটরিতে ৫৩ হাজার ৩১৬টি নমুনা সংগ্রহ হয় ও ৫০ হাজার ৯৫২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৭৫ লাখ ০৬ হাজার ২৩৩টি। মৃত ২৪৭ জনের মধ্যে পুরুষ ১৪১ ও নারী ১০৬ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৬৫, বেসরকারি হাসপাতালে ৫৫, বাড়িতে ২৬ জন মারা যান এবং মৃত অবস্থায় হাসপাতালে আনয়ন ১ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১১ হাজার ৫২ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১০ লাখ ৯ হাজার ৯৭৫ জন। সুস্থতার হার ৮৫ দশমিক ৬০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৪৭ জনের মধ্যে শূন্য থেকে দশ বছরের কম বয়সী নেই, দশোর্ধ্ব ২ জন, বিশোর্ধ্ব ৩ জন, ত্রিশোর্ধ্ব ১৬ জন, চল্লিশোর্ধ্ব ৩০ জন, পঞ্চাশোর্ধ্ব ৫৯ জন, ষাটোর্ধ্ব ৭৩ জন, সত্তোরোর্ধ্ব ৪৫ জন, আশির্ধ্ব ১৭ জন এবং নব্বই বছরের বেশি ২ জন মারা যান। একই সময়ে করোনায় মৃত ২৪৭ জনের মধ্যে বিভাগওয়ারী হিসাবে দেখা গেছে, ঢাকায় ৭২, চট্টগ্রামে ৬১, রাজশাহীতে ২১, খুলনায় ৪৬, বরিশালে ১২, সিলেটে ১৪, রংপুরে ১৬ এবং ময়মনসিংহে ৫ জনের মৃত্যু হয়।

এর আগে গতকাল রবিবার ২২৮, শনিবার ১৯৫, শুক্রবার ১৬৬, বৃহস্পতিবার ১৮৭, বুধবার ১৭৩, মঙ্গলবার ২০০ ও সোমবার সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু হয়। রোববার ২২৫ ও শনিবার ২০৪ জন মারা যান। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের। গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।



 

Show all comments
  • Mojibur Rahman ২৬ জুলাই, ২০২১, ৬:৩৬ পিএম says : 0
    Every family affected by viral fever.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ