Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মোহামেডান, আবাহনী ও বসুন্ধরার জরিমানা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ৬:৪৮ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটি তাদের সর্বশেষ সভায় দেশের শীর্ষ তিন ক্লাব বসুন্ধরা কিংস, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ঢাকা আবাহনী লিমিটেডকে ভিন্ন ভিন্ন শাস্তি দিয়েছে। শাস্তি বেশি পেয়েছে মোহামেডান। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দু’টি ম্যাচের ঘটনায় সাদাকালোদের প্রায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। আর্থিক জরিমানার পাশাপাশি মোহামেডানের দুই ফুটবলারকে সতর্ক ও দুই বলবয়কে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে বাফুফে। ঢাকা আবাহনী ও বসুন্ধরার কোচ অস্কার ব্রুজেনকে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিপিএলের দ্বিতীয় পর্বে মোহামেডান-আবাহনী ম্যাচ দর্শকশূন্য গ্যালারিতে অনুষ্ঠিত হয়। ঘরোয়া সর্বোচ্চ আসরে এই প্রথমবার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দর্শকশূন্য স্টেডিয়ামে ম্যাচ খেলেছে। ওই ম্যাচে ভিআইপি এক নম্বর গেইটে দুই দলের বেশ কিছু সমর্থকরা জড়ো হয়েছিলেন। তবে মোহামেডানের সমর্থক বেশি থাকায় ৫০ হাজার ও আবাহনীর কম থাকায় ২৫ হাজার জরিমানা করা হয়েছে।

বসুন্ধরা কিংস ও মোহামেডান ম্যাচে মেজাজ হারিয়েছেন দুই দলের ফুটবলাররাই। কিন্তু বাফুফের ডিসিপ্লিনারি কমিটি শাস্তি দিয়েছে শুধু মোহামেডানকেই। তারা সাদাকালোদের দুই ফুটবলারকে সর্তক করাসহ বলবয় দ্বয়কে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে। পাশাপাশি ওই দিনও সমর্থক অবৈধভাবে স্টেডিয়ামে প্রবেশ করায় মোহামেডানকে ৪৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে।

শাস্তি পেয়েছে বসুন্ধরা কিংস নারী দলও। সদ্য সমাপ্ত নারী প্রিমিয়ার লিগে আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে বসুন্ধরার ম্যাচের বিরতির সময় তাদের পুরুষ দলের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজেন কার্ডবিহীন মাঠে প্রবেশ করেন। এই অপরাধে ব্রুজেনকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘরোয়া ফুটবল

১৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ