Inqilab Logo

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

কওমি মাদরাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন -বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ৭:৪৯ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী, নায়েবে আমীর মাওলানা আফজালুর রহমান, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা আলী উসমান, মুফতি সাঈদ নূর, যুগ্মমহাসচিব মাওলানা আব্দুল আজীজ আজ সোমবার এক বিবৃতিতে কওমি মাদরাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, করোনা মহামারি থেকে বাঁচতে হলে রাষ্ট্রসহ সকল পর্যায়ে আল্লাহর নাফরমানি ছেড়ে দিন। যে সব প্রতিষ্ঠানে রাত-দিন আল্লাহর কালাম তেলাওয়াত ও হাদীস পাঠ হয় সেগুলোসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন। নেতৃবৃন্দ বলেন, দ্বীর্ঘ সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা দেশ ও জাতির জন্য অকল্যাণকর। অনেক ছাত্র ছাত্রী বিভিন্ন নেশায় জড়িয়ে পড়ছে। শিক্ষা প্রতিষ্ঠান খুলার কোনো বিকল্প নেই।
নেতৃবৃন্দ আরও বলেন, লকডাউনে মানুষের আয় বন্ধ থাকলেও সরকারের ট্যাক্স, বিদ্যুৎ বিল, গ্যাস বিল ও পানি বিল দিতে হচ্ছে। এভাবে চলতে থাকলে রাষ্ট্রে ও সমাজে বিশৃঙ্খলা নেমে আসবে। মানুষ এক মুঠো ভাত যোগার করতে লকডাঊন ভাঙ্গতে বাধ্য হবে। সুতরাং সরকারের উচিৎ লকডাউনের সময় সকল ধরনের ট্যাক্স, গ্যাস, বিদ্যুৎ ও পানি বিল মওকুফ করে মানুষের খাদ্যের ব্যবস্থা করা ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ