Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীর বেগমগঞ্জে র‌্যাবের হাতে গ্রাম পুলিশ হত্যা মামলার আসামি আটক

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ৭:৫৯ পিএম

বেগমগঞ্জে র‌্যাব-১১ অভিযান চালিয়ে আনসার সদস্য (গ্রাম পুলিশ) হত্যা মামলার পলাতক আসামি মো.সুমনকে (২৮) আটক করেছে।

সে উপজেলার গোপালপুর ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের তুলাচরা গ্রামের মনকাজী বাড়ির মৃত মোবারক উল্যার ছেলে।

সোমবার দুপুর দেড়টার দিকে বেগমগঞ্জের বাংলা বাজার এলাকা থেকে তাকে আটক করে র‌্যাব। এরপর দুপুর ২টার দিকে র‌্যাব তাকে বেগমগঞ্জ থানায় হস্তান্তর করে। পরে পুলিশ বিচারিক আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করে।

র‌্যাব ১১,সিপিপি-৩, লক্ষীপুর এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরও জানান, গত (৩০ ডিসেম্বর) ২০১৮ইং তারিখে অনুষ্ঠিতব্য ১১তম জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ এর সংসদীয় আসন নোয়াখালী ২ এর বেগমগঞ্জ থানাধীন গোপালপুর ইউনিয়নের তুলাচরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩০ নং ভোট কেন্দ্র দখলের নিমিত্তে অবৈধ অস্ত্রসস্ত্র নিয়ে এক যোগে আক্রমনের ঘটনা ঘটে। এতে ভোট কেন্দ্রে নিয়েজিত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদেরকে প্রতিহত করলে সন্ত্রাসী সুমনসহ তার সাঙ্গপাঙ্গরা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে লক্ষ্য করে এলাপাতাড়ি গুলি ছোঁড়ে। তাদের গুলিতে আনসার সদস্য (গ্রাম পুলিশ) হারুন অর রশীদ (৫১) ) ঘটনাস্থলে নিহত হয়। এ ঘটনায় নিহতের পিতা ৮জনকে আসামি করে বেগমগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে সে ২বছর ৬মাস যাবত পলাতক ছিল। এছাড়া তার বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় আরও ৩টি মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ