Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুর জেলাকে ‘বি’ গ্রেডে উন্নতি

ডাসার থানাকে উপজেলায় রূপান্তর

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ৮:২৯ পিএম

মাদারীপুর জেলাকে ‘বি’ গ্রেডে উন্নতি ও ডাসার থানাকে উপজেলায় রূপান্তর করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)। ১১৭তম নিকার সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। মাদারীপুরকে ‘বি’ গ্রেড জেলায় উন্নতি করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে মাদারীপুরের সাধারণ জনগণ। অন্যদিকে ডাসার থানাকে উপজেলা করার সিদ্ধান্ত নেয়ায় থানার ৫টি ইউনিয়নে আনন্দের জোয়ার বইছে। আনন্দিত সাধারণ জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেনকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছে।

প্রশাসনিক সূত্রে জানা গেছে, মাদারীপুরের কালকিনি উপজেলার একটি ইউনিয়নের নাম ছিল ডাসার। পরবর্তীতে ৫টি ইউনিয়নকে নিয়ে গঠিত হয় ডাসার থানা। ইউনিয়গুলো হলো- ডাসার, কাজী বাকাই, বালীগ্রাম, নবগ্রাম ও গোপালপুর। নতুন এ উপজেলার মোট আয়তন ৭৬.০৮ বর্গকিলোমিটার।

দীর্ঘদিন ধরে মাদারীপুর ৩ আসনের সাবেক সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেন এই থানাকে উপজেলা করার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সংশ্লিষ্ট সকল কার্যালয় ধর্ণা দিয়ে আসছেন। একাধিকবার ডাসার উপজেলা করার চূড়ান্ত পর্যায় গিয়েও রহস্যজনক কারণে হয়নি। একবার আনুষ্ঠানিকভাবে ডাসারকে উপজেলা ঘোষণা করার জন্য ডাসারে বিশাল আয়োজনও করা হয়। তবে শেষ পর্যন্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উপজেলা করার সিদ্ধান্তটি না নেয়ায় আয়োজনটি থমকে যায়। তবে নিকার ১১৭তম সভায় ডাসারকে উপজেলায় রূপান্তর করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এদিকে ডাসার উপজেলা হওয়ায় এলাকাবাসীকে অভিনন্দন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডাসারবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন সৈয়দ আবুল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদারীপুর জেলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ