Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঝুঁকি নিয়ে সেতু পারাপার

বিশ্বনাথে বড় ধরনের দুর্ঘটনার শঙ্কা

আব্দুস সালাম, বিশ্বনাথ (সিলেট) থেকে | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১২:০২ এএম

সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের নতুন হাবড়া বাজার সড়কের সেতুর মুখে বড় গর্ত থাকায় জীবনের ঝুঁকি নিয়ে যান চলাচল করছে। এ সড়ক দিয়ে উপজেলার বিভিন্ন এলাকার হাজার হাজার মানুষ প্রতিদিন চলাচল করে থাকেন। কিন্তু এই গর্তের মধ্যে যেকোন সময় ঘটতে পারে বড় ধরণের দুর্ঘটনা। গতকাল সোববার সকালে এমনই দৃশ্য দেখা যায় নতুন হাবড়া বাজার থেকে সিংগের কাছ সড়কে সেতুর মুখে। এসড়ক দিয়ে নতুন হাবড়া বাজার-দশপাইকা-সিংগের কাছ-লামাকাজী-বিশ্বনাথ-ছালিয়াসহ বিভিন্ন এলাকার জনসাধারণ যাতায়াত করে থাকেন।
সরেজমিন দেখা যায়, ওই সড়কের পাশে একটি গার্ডওয়াল রয়েছে। বৃষ্টির কারণে সড়কের মাটি সরে গিয়ে গার্ডওয়াল ভেঙে যাওয়ায় সেতুর মুখে বড় গর্তের সৃষ্টি হয়েছে। যার কারণে যানচলাচলে বড় ধরণের দুর্ঘটনায় প্রাণহানির সম্ভবনা রয়েছে। গত ১৫ দিন যাবত সেতুর মুখের গর্তে বাঁশ দিয়ে আড় করে এলাকাবাসীর পক্ষে সর্তকতা অবলম্বন করা হয়েছে। কিন্তু এভাবে চলবে কতদিন?
এলাকাবাসী বিশ্বনাথ উপজেলা পরিষদ-প্রশাসন ও পৌরসভার পক্ষে সরকারের বিভিন্ন বরাদ্দ দিয়ে হলেও ওই এলাকার মানুষের চলাচলের জন্য সড়কের গর্ত ও গার্ডওয়াল নির্মাণ করার দাবি জানান।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাস বলেন, অভিযোগ পেলে সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া বলেন, এখনো আমার কাছে কোন অভিযোগ আসেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন