Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইউপি সদস্যের অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন

ইন্দুরকানীতে পাল্টাপাল্টি অভিযোগ

ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১২:০২ এএম

ইন্দুরকানীতে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘর বরাদ্ধ নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ উঠেছে। পাড়েরহাট আবাসনের সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান ইউএনওকে এ বিষয় অবহিত করতে গেলে তার সামনে বসেই লাঞ্চিত করেন ইউপি সদস্যের লোকজন। আসাদু জানায়, স্থানীয় ইউপি সদস্য মো. মহসীন হাওলাদার প্রতি ঘর বাবদ ১০ হাজার টাকা করে নিতে বললে আমি তা নিতে অস্বীকার করি। গত রোববার এ ব্যাপারে ইউএনও অফিসে গেলে আমাকে মারধর করেন। গতকাল সোমবার সকালে আমার স্ত্রীকে আবাসনের কিছু লোকজন দিয়ে মারধর করেন। এছাড়াও নতুর ঘর বরাদ্ধ নিয়ে মহসিন মেম্বার অনেক অনিয়ম করেছেন। অনিয়মের বিরুদ্ধে আমরা ভুক্তভোগীরা উপজেলা পরিষদের সামনে মানববন্ধন করেছি।
নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই জানান, ঘর যাদের নামে বরাদ্ধ দেয়া হয়েছে তারা অনেকেই পাওয়ার যোগ্য নয়। যহুর দাসের ছেলে লক্ষন দাস পাকা ঘর থাকা সত্তে¡ও তার নামে আবাসনে ঘর বরাদ্ধ দেয়া হয়েছে। ভোটার না হয়েও জীবন নামে একজনকে ঘর বরাদ্ধ দেয়া হয়। সাইফুল অবিবাহিত হওয়া সত্তে¡ও তার নামে ঘর বরাদ্ধ হয়েছে। অথচ সাইফুলের মার নামে একটি ঘর বরাদ্ধ আছে। অনেক অসহায় মানুষ ধারে ধারে ঘুরেও ঘর বরাদ্ধ থেকে বঞ্চিত হয়েছে।
পাড়েরহাট ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মো. মহসিন হাওলাদার জানান, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তার কোনো সত্যতা নেই। পাড়েরহাট ইউপি চেয়ারম্যান মো. গোলাম সরোয়ার বাবুল জানান, পাড়েরহাট আবাসানে নতুন ৫২টি ঘর করা হয়েছে। নিয়ম ছাড়াই অনেকেই ঘরে উঠছেন। এক শ্রেণির লোক নতুন ঘর বাবদ টাকা দাবি করেন। আমি সেই টাকা দিতে নিষেধ করি। কারণ এগুলো মুজিবশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর। উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন্নেসা খানম জানান, পাড়েরহাট আবাসন সমবায় সমিতির সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অনিয়মের একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত রিপোর্ট পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আসাদুলের ওপর হামলার খবর পেয়ে আবাসনে পুলিশ পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন