Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

অপরূপ মুনফিশ হঠাৎ সৈকতে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১২:০১ এএম

গত সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রের অরিগন উপক‚লে পাওয়া গেছে বর্ণিল একটি মাছ। ভাটার সময় পানি নেমে গেলেও মাছটি সৈকতে পড়ে থাকতে দেখা যায়। অ্যাকুয়ারিয়াম কর্মকর্তারা একে বিরল ঘটনা বলে উল্লেখ করেন। প্রায় ১০০ পাউন্ড তথা ৪৫ কেজি ওজনের এ অফা ফিশটি মুনফিশ নামেও পরিচিত।
এটি রাজ্যে উত্তর-পশ্চিমের সানসেট বিচে পাওয়া গেছে। সৈকতে ওঠে আসার এক ঘণ্টার মধ্যে পাখির কবলে পড়ার আগেই উদ্ধার করা হয় মাছটি। তবে এটি মৃত ছিল। স্থানীয় কর্মকর্তারা জানান, অরিগন উপক‚লে মুনফিশ খুব একটা দেখা যায় না বলে।
প্রায় সাড়ে ৩ ফুট লম্বা মাছের ছবি শেয়ার করা হয়েছে ফেইসবুকে। সেখানে দেখা যায়, রূপালি, গোলাপি, লাল, সোনালিসহ নানান আভা ছড়াচ্ছে মুনফিশ। ন্যাশনাল ওশেনিক অ্যান্ড অ্যাটমোসপেরিক অ্যাডমিনিস্ট্রেশন (এনওএএ) জানায়, অফা গভীর পানির মাছ হওয়ায় তাদের সম্পর্কে খুব কমই জানা যায়।
গ্রীষ্মমন্ডলীয় পানির মুনফিশ সবসময় দেখা যায় না। হঠাৎ এদের দেখা মেলে। কলম্বিয়া রিভার মেরিটাইম মিউজিয়াম মাছটি সংরক্ষণ করেছে। শিগগিরই পর্যাপ্ত তথ্য পেতে মাছটি ব্যবচ্ছেদ করা হবে। সূত্র : দ্য গাডিয়ান, ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন