Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

তেরখাদা উপজেলা আ.লীগ সভাপতি বহিষ্কার

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১২:০১ এএম

খুলনার তেরখাদা উপজেলা আ.লীগের সভাপতি মো. ওহিদুজ্জামানকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। গতকাল জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, আ.লীগ নেতা ওহিদুজ্জামান বলছেন, ‘সংসদ সদস্য আবদুস সালাম মুর্শেদী শুধু রূপসা-তেরখাদা-দিঘলিয়া নয়, তিনি বাংলাদেশের সম্পদ। তিনি বাংলাদেশ নিয়ে কাজ করেন। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন বহির্বিশ্বে যান তখন সংসদ সদস্য আবদুস সালাম মুর্শেদী ডোনেশন করেন, টাকা দেন। খুলনা জেলায় অনেক সংসদ সদস্য আমাদের আবদুস সালাম মুর্শেদীর টাকায় হইছে।’ দলীয় সূত্রে জানা গেছে, গত ১৯ জুলাই তেরখাদা সদর ইউনিয়ন পরিষদ চত্বরে দরিদ্রদের মধ্যে চাল বিতরণ অনুষ্ঠানে বক্তৃতা করেন সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ওহিদুজ্জামান। দলের নেতাকর্মীরা চাল বিতরণ অনুষ্ঠানের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দিলে তা ভাইরাল হয়। এ নিয়ে দলের মধ্যে বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হয়।

এ বিষয় নিয়ে গতকাল দুপুরে অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটির সভায় সভাপতিত্ব করেন জেলা আ.লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ হারুনুর রশীদ।
সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারীর সঞ্চালনায় সভায় বক্তৃতা করেন- যুগ্ম-সম্পাদক সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, কামরুজ্জামান জামালসহ সিনিয়র নেতৃবৃন্দ।
জেলা আ.লীগের দফতর সম্পাদক এমএ রিয়াজ কচি জানান, সভায় মন্তব্য ও ভিডিও’র বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনার পর আ.লীগ নেতা ওহিদুজ্জামানকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়। তাকে ১০ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে হবে। এছাড়া উপজেলা আ.লীগের ১নং সহ-সভাপতি এফএফ নওয়াব আলী টিপুকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে। তিনি আরও জানান, সেদিন আ.লীগ নেতা ওহিদুজ্জামানের বক্তব্যের পর সংসদ সদস্য আবদুস সালাম মুর্শেদী মোবাইল ফোনে বক্তব্য রাখেন। কিন্তু তিনি ওহিদুজ্জমানের কথার কোনো সংশোধনী দেননি। সে কারণে তার ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানোর জন্য সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ সভাপতি বহিষ্কার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ