Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সর্বোচ্চ মৃত্যু ময়মনসিংহে শনাক্ত লক্ষীপুরে

জেলা-উপজেলায় করোনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১২:০০ এএম

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ও মৃত্যুর মিছিল ক্রমেই দীর্ঘ হচ্ছে। একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখেছে ময়মনসিংহ। অন্যদিকে রেকর্ড শনাক্ত হয়েছে লক্ষীপুরে। বিভাগগুলোর মধ্যে রাজশাহী বিভাগে ৯০৮ জন, রংপুর বিভাগে ৬৭৮ জন, খুলনা বিভাগে এক হাজার ১৮৬ জন, বরিশাল বিভাগে ৮৪১ জন এবং সিলেট বিভাগে শনাক্ত হয়েছেন ৫৬৪ জন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় আরো ৮৪৮ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। একই সময়ে করোনায় ১২ জনের মৃত্যু হয়েছে। দুই হাজার ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ শনাক্তের হার ৩৭ শতাংশ।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত আরও ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময় শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে আরও ৯ জন মারা গেছেন। রাজশাহী বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৯০৮ জনের।
বগুড় ব্যুরো জানায়, বগুড়ায় করোনা এবং উপসর্গ নিয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় একজন এবং উপসর্গে ১৫জন মারা গেছেন। সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৬২২ নমুনায় নতুন করে আরও ১৭০ জন শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৭দশমিক ৩৩শতাংশ।
ময়মনসিংহ ব্যুরো : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে সর্বোচ্চ ২৩ জনের মৃত্যু হয়েছে। যা ছিল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এখন পর্যন্ত সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। গত ২৪ ঘন্টায় হাসপাতালটির করোনা ইউনিটে ৯ জন করোনায় এবং ১৪ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব ও এন্টিজেন টেস্টে ১২৬৩টি নমুনা পরীক্ষায় নতুন করে ৩৭০ জন করোনা শনাক্ত হন। এটিই জেলায় একদিনে সর্বোচ্চ শনাক্তেরও ঘটনা।
বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে ২ হাজার ২৩ জনের নমুনা পরিক্ষায় ৮৪১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। বরগুনাতেও গত ২৪ ঘন্টায় ৭৯ জন আক্রান্তের মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে। পটুয়াখালীতেও গত ২৪ ঘন্টায় নতুন করে ১০৭ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হলেও কোন মৃত্যু ছিল না। ভোলাতে গত ২৪ ঘন্টায় ১৩৭ জন শনাক্ত হয়েছে। পিরোজপুরে গত ২৪ ঘন্টায় নতুন ৭৬ জন শনাক্ত হয়েছে। ঝালকাঠিতে গত ২৪ ঘন্টায় আরো ৬০ জন শনাক্ত হয়েছেন।
নোয়াখালী ব্যুরো জানায়, গত ২৪ ঘন্টায় অশ^দিয়া ইউনিয়ন যুবলীগ নেতা মো. ফারুকসহ ২ জনের মৃত্যু হয়েছে। এদিকে জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১৪৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্তের হার ৩০ দশমিক ২০ শতাংশ।
খুলনা ব্যুরো জানায়, গত ২৪ ঘন্টায় খুলনার পাঁচটি হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১৪ ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে। খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় বেড়েছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। তবে এ সময় সামান্য কমেছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৪৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১ হাজার ১৮৬ জনের শরীরে।
কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার জানান, গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ১১ জন এবং উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৯ জনের মৃত্যু হয়।
গত ২৪ ঘণ্টায় জেলায় ৬৬৬টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২২৩ জনের করোনা শনাক্ত হয়েছে।
ল²ীপুর জেলা সংবাদদাতা জানান, ল²ীপুরে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। নতুন করে ৪৩৫ জনের নমুনা পরীক্ষা করে সর্বোচ্চ ১৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে।
চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গায় নতুন করে ৫০৩ জনের নমুনা পরীক্ষায় ১১০ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্তে ২ জন ও উপসর্গে ৫জনের মৃত্যু হলেও সিভিল সার্জনের দেয়া তথ্যে মৃত্যু সংখ্যা শুন্য বলা হয়েছে।
মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় মৌলভীবাজারে শনাক্ত হয়েছেন ৬২ জন। পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ৩৫ দশমিক ৬৩ শতাংশ।
নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোরে গত ২৪ ঘন্টায় করোনায় ৫ জনের মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে করোনায় ২ জন ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ৫৬০ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৪১ জন সনাক্ত হয়েছেন। সনাক্তের হার ২৫.১৭%।
সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল সোমবার নীলফামারী সৈয়দপুরে ১৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, করোনা উপসর্গ নিয়ে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে দুইজন নারী রয়েছেন।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘন্টায় সোমবার টাঙ্গাইল জেলায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ২ জন ও উপসর্গ নিয়ে ২ জন মারা গেছে। এদিকে নতুন করে জেলায় ২১৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। ৮৪৬টি নমুনা পরীক্ষার রির্পোটে ২১৩ জনের করোনা সনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা ২৫ দশমিক ১৮ ভাগ।
ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা জানান, ঠাকুরগাঁওয়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৮৫ জনের নতুন করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় মোট মৃত্যুবরণ করেন ১৫৭ জন।
গত ২৪ ঘণ্টায় জেলায় ২৯৭ টি নমুনা পরীক্ষায় ৮৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৮.৬১%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ