Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

কোয়ার্টারেই দেখা ব্রাজিল-আর্জেন্টিনার!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১২:০০ এএম

অলিম্পিকে ব্রাজিল অনূর্ধ্ব-২৩ ও আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দুই দলের সূচনাটা ছিল দুই রকম। নিজেদের প্রথম ম্যাচে হেরে গিয়েছিল আর্জেন্টিনা, অন্যদিকে রিচার্লিসনের হ্যাটট্রিকে জার্মানিকে উড়িয়ে দেয় ব্রাজিল। দ্বিতীয় ম্যাচেই অবশ্য ভিন্ন চিত্র। আইভরিকোস্ট অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে ব্রাজিল ড্র করলেও মিশর অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে জয় পেয়েছে আলবিসেলেস্তারা।

আর এতেই তৈরি হয়েছে টোকিও অলিম্পিক ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনার মুখোমুখি হওয়ার সম্ভাবনা। এই ম্যাচের পর গ্রুপ ‘সি’-তে অস্ট্রেলিয়ার সঙ্গে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দুইয়ে আছে ফার্নান্দো বাতিস্ততা। পরের ম্যাচের স্পেন অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে তারা জিতলেও এই গ্রুপে তাদের দ্বিতীয় হয়ে থাকার সম্ভাবনাই বেশি।
অন্যদিকে এক জয় ও ড্রয়ে আইভরিকোস্টের সমান পয়েন্ট নিয়েও ‘ডি’ গ্রুপের শীর্ষে আছে ব্রাজিল। গ্রুপপর্বের শেষ ম্যাচে আগামীকাল তারা মাঠে নামবে সউদী আরব অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে। এই ম্যাচে তাদের জয় পাওয়ার সম্ভাবনা অনেক।
যদি সেলেসাওরা এই ম্যাচে জয় পায়। অন্যদিকে একই দিনের খেলায় স্পেনকে যদি হারিয়ে দিতে পারে আর্জেন্টিনা। তাহলেই অলিম্পিক গেমসের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়ে যেতে পারে দুই দল। কোপা আমেরিকা ফাইনালের দুই সপ্তাহ না পার হতেই আবারও দেখা যেতে পারে দক্ষিণ আমেরিকান ‘সুপার ক্লাসিকো’।
আগামীকাল বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় স্পেনের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে দুপুর দুইটায় সউদী আরবের মুখোমুখি হবে ব্রাজিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন