Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী

বিশ্বকাপ পর্যন্ত প্রিন্স

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ দলের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের সাথে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টাইগারদের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

জিম্বাবুয়ে সফরের আগে প্রিন্সকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি। তবে নিয়োগপ্রাপ্তির সময় প্রিন্সের অ্যাসাইনমেন্ট ছিল শুধু জিম্বাবুয়ে সফরই। জিম্বাবুয়ের মাটিতে টাইগাররা তিন ফরম্যাটে ভালো করেছে, প্রিন্সও তার কাজ দিয়ে সন্তুষ্ট করেছেন বোর্ডের নীতিনির্ধারকদের। আর তাই তার মেয়াদ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।
আগামী অক্টোবরে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ দ্বিপাক্ষিক সিরিজ খেলবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে। প্রিন্স গুরুত্বপূর্ণ এই তিন সিরিজেও টাইগারদের ব্যাটিং ইউনিটের দেখভাল করবেন। বিশ্বকাপ পর্যন্ত তার কাজ সন্তোষজনক হলে আবারও বাড়তে পারে চুক্তির মেয়াদ।
৪৪ বছর বয়সী এই কোচ দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে ৬৬টি টেস্ট, ৫২টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি খেলেছেন। টেস্টে ১১টি শতক ও ১১টি অর্ধশতক এবং ওয়ানডেতে ৩টি অর্ধশতক আছে তার। লেভেল ‘৩’ ডিগ্রিধারী এই কোচের আছে কয়েক বছর ধরে কোচিং করানোর অভিজ্ঞতা। কোচিং করিয়েছেন দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলকেও।
স্বল্প সময় কাজ করা জন লুইসের পর ব্যাটিং কোচ হওয়ার দৌড়ে ছিলেন বেশ কয়েকজন কোচ, ছিলেন সাবেক প্রধান কোচ জেমি সিডন্সের মত হেভিওয়েটরাও। তবে সবাইকে টপকে প্রিন্সই বসেন টাইগারদের ব্যাটিং কোচের আসনে।
আজ রোমানের রিকার্ভ পরীক্ষা
স্পোর্টস রিপোর্টার : টোকিও অলিম্পিকের আরচ্যারি ডিসিপ্লিনের রিকার্ভ মিশ্র দ্বৈতের শেষ ষোলতে গত শনিবার বাংলাদেশের রোমান সানা ও দিয়া সিদ্দিকী ৬-০ সেট পয়েন্টে দক্ষিণ কোরিয়ার প্রতিযোগি অ্যান সান এবং কিম জে দিওক কাছে হেরে বিদায় নেন। তবে ফের তারা তীর-ধনুক হাতে লড়াইয়ে নামছেন। আজ দুপুর সোয়া ১টায় টোকিওর ইউমেনোস হিমাপার্ক আরচ্যারি মাঠে রিকার্ভ একক ইভেন্টে রোমান সানা লড়বেন গ্রেট বৃটেনের প্রতিযোগি টম হলের সঙ্গে। পরের দিন সকাল সোয়া ১১টায় একই ইভেন্টে দিয়া সিদ্দিকী খেলবেন বেলারুশের প্রতিযোগি কারিনার বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

১১ সেপ্টেম্বর, ২০২১
৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন