Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী

রোবট খেললো বাস্কেটবল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১২:০০ এএম

অলিম্পিকে গতকাল বড় চমক দেখিয়েছে ফ্রান্স। ছেলেদের বাস্কেটবলে বিশ্বের ৭ নম্বর দলটির খেলা ছিল যুক্তরাষ্ট্রের সঙ্গে। যে দল শুধু বর্তমানের অলিম্পিক চ্যাম্পিয়নই নয়, ২০০৪ এথেন্স অলিম্পিকের পর থেকেই আর কখনো আসরেই হারেনি। সব মিলিয়ে ১৫ বার অলিম্পিকের স্বর্ণজয়ী। তারাই এদিন ফ্রান্সের কাছে হেরে গেল ৮৩-৭৬ ব্যবধানে।
কিন্তু বাস্কেটবল দুনিয়া সরগরম অন্য এক খবরে। ম্যাচের মাঝবিরতিতে কোর্টে হাজির হয়েছিল অন্য ধরনের এক বাস্কেটবল খেলোয়াড়। বাস্কেটবল খেলায় দক্ষ এক রোবটকে দেখিয়ে দিয়েছে অলিম্পিকের আয়োজকেরা। আদর্শ বাস্কেটবল খেলোয়াড়ের সম-উচ্চতার সে অ্যাথলেট ফ্রি থ্রোতে তার দক্ষতা দেখিয়েছে। উপস্থিত দর্শকদের বেশ কিছু থ্রো মেরে দেখিয়েছে এই রোবট। প্রতিবারই সে বল লুপ দিয়ে যাচ্ছিল। রোবটের এই নিখুঁত নিশানার পাশাপাশি একটাই দুর্বল দিক, তার প্রতিক্রিয়া দেখানোর সময় (রিঅ্যাকশন টাইম) অনেক বেশি। অনেক ধীরগতিতে প্রতিক্রিয়া দেখাচ্ছিল রোবট। এত সময় নিয়ে বল ছাড়ছিল যে কোর্টে থ্রি পয়েন্টার পাওয়ার আশায় মারতে গেলে প্রতিপক্ষ বল কেড়ে নিয়ে যেতে পারে!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস্কেটবল

২২ সেপ্টেম্বর, ২০২১
২২ ডিসেম্বর, ২০২০
২০ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন