Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ধোনি-রোহিত লড়াইয়ে ফিরছে আইপিএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাসের থাবায় মাঝপথে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের ফেরার দিনক্ষণ চূড়ান্ত হয়েছে। সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে টুর্নামেন্টের বাকি অংশ। গতপরশু রাতে এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানায়, এ পর্বে দুবাইয়ে প্রথম ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস ও বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। একই দিনে পরের ম্যাচে আবুধাবিতে মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও কলকাতা নাইট রাইডার্স।
২৭ দিনে ৩১টি ম্যাচ হবে তিন ভেন্যু দুবাই, শারজাহ ও আবুধাবিতে। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ার (১০ অক্টোবর) ও ফাইনালসহ (১৫ অক্টোবর) মোট ম্যাচ হবে ১৩টি। শারজাহতে হবে ১০টি ম্যাচ, যার মধ্যে রয়েছে দ্বিতীয় কোয়ালিফায়ার (১১ অক্টোবর) ও এলিমিনেটরের (১৩ অক্টোবর)। ২৪ তারিখে শুরু হবে শারজার খেলা। যেখানে বেঙ্গালুরু লড়বে চেন্নাইয়ের বিপক্ষে। সাত দিনে দুটি করে ম্যাচ আয়োজিত হবে। বাকি সব দিন একটি করে। বাকি ৮টি ম্যাচ হবে আবুধাবির জায়েদ স্টেডিয়ামে। দিনে দুটি করে ম্যাচ হবে সাত দিন। তবে ম্যাচ শুরুর সময়ে কোনো পরিবর্তন আসেনি। দুপুরের ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায় এবং সন্ধ্যার ম্যাচ শুরু হবে রাত ৮টায়।
এখন পর্যন্ত আট ম্যাচে ছয় জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে দিল্লি ক্যাপিটালস। সাত ম্যাচ খেলে পাঁচটি করে জয় নিয়ে এর পরের দুই স্থানে আছে যথাক্রমে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। রানরেটে পিছিয়ে থাকার কারণে তৃতীয় স্থানে আছেন কোহলিরা। সাত ম্যাচে চার জয় নিয়ে এর পরের স্থানেই আছে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস। পরের চার স্থানে আছে যথাক্রমে রাজস্থান রয়্যালস, পাঞ্জাব কিংস, কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ।
গত মে মাসে বেশ কয়েকটি দলের সদস্যরা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর স্থগিত করা হয়েছিল আইপিএল। ভারতজুড়ে মহামারী রোগটির দ্বিতীয় ঢেউয়ের প্রেক্ষিতে আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ সরিয়ে নেওয়া হয় ভারত থেকে। আইপিএল শেষে ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে আগামী ১৭ অক্টোবর। সহ-আয়োজক ওমান। ঘোষিত সূচি অনুযায়ী আইপিএলের বাকি অংশের খেলা হলে বিশ্বকাপ আয়োজনের আগে আমিরাত সময় পাচ্ছে মাত্র এক দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন