Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ত্রিরত্নে ফিকে ভ্রমণক্লান্তি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১২:০০ এএম

দীর্ঘ সময় পর পূর্ণাঙ্গ সিরিজের সব ফরম্যাটের পৃথক সিরিজ জিতল বাংলাদেশ। জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্ট ও ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজ জিতে ষোলকলা পূর্ণ করেছে টাইগাররা। তিন ট্রফি নিয়ে এবার দেশে ফেরার পালা টিম বাংলাদেশের। তার আগে অবশ্য জিম্বাবুয়েতে আরও কিছু সময় কাটাতে হবে বাংলাদেশকে। রোববার (২৫ জুলাই) টি-টোয়েন্টি সিরিজ জিতে আনুষ্ঠানিকভাবে জিম্বাবুয়ে সফর শেষ করলেও মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসানরা জিম্বাবুয়ে ছাড়বেন আগামী ২৮ জুলাই। জাতীয় দল ব্যবস্থাপনা সূত্র জানিয়েছে, আগামীকাল স্থানীয় সময় সকাল পৌনে ৭ টায় হারারে বিমানবন্দর ত্যাগ করে দেশে পৌঁছুবে ২৯ জুলাই।
যাওয়ার মত আসার ক্ষেত্রেও দীর্ঘ ভ্রমণ হবে ক্রিকেটারদের। হারারে থেকে তাদের যেতে হবে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে। সেখান থেকে যাত্রাপথ হবে কাতারের দোহা। দোহা থেকে ধরতে হবে বাংলাদেশের বিমান। সবকিছু ঠিকঠাক থাকলে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৯টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন ক্রিকেটাররা। তবে এবার সেই ক্লান্তি ছাপিয়ে ভ্রমণে যোগ হবে শান্তির আবহ। দেশে পৌঁছে অবশ্য বাড়ি ফেরার সুযোগ নেই ক্রিকেটারদের। ৩ আগস্ট থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের জন্য দলকে দেশে এসে সরাসরি জৈব সুরক্ষা বলয়ে যোগ দিতে হবে রাজধানীর পাঁচ তারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালে। পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ শেষে পরিবারের কাছে ফেরার সুযোগ পাবেন ক্রিকেটাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন