Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

ট্রাকের তেরপলের নিচে ঢাকাগামী ২৭ যাত্রী

দুমকি (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১০:৫৭ পিএম

লকডাউনে দূরপাল্লার বাস চলাচল বন্ধ। এ সুযোগে অনেক পণ্যবাহী ট্রাক ও মাইক্রোবাস চালক তাদের গাড়িতে গাদাগাদি করে যাত্রী পরিবহন করছেন। সোমবার রাত ১০ টার দিকে পটুয়াখালীর দুমকি লেবুখালী ফেরীঘাটের কাছাকাছি এলাকায় এমনই দৃশ্য দেখা গেছে।

ঢাকা-পটুয়াখালী মহাসড়ক দিয়ে বেপরোয়া গতিতে ঢাকার উদ্দেশ্য একটি ট্রাক চলে যাওয়ার সময় সন্দেহ হলে ট্রাকটির পিছু নিয়ে কিছুদূর গিয়ে ট্রাকটি থামিয়ে। ড্রাইভার কেন দ্রুত যাচ্ছিল জানতে চাইলে ট্রাক ড্রাইভার বলেন একটু তাড়া আছে তাই দ্রুত যাচ্ছিলাম। ট্রাকের ভিতরে কি আছে দেখতে চাইলে প্রথমে তেরপল খুলতে না চাইলেইও পরে তেরপল সরিয়ে ফেলার পর ট্রাকের ভিতরে দেখা যায় অনেক মানুষ গাদাগাদি করে বসে আছে।কোথায় যাচ্ছেন জানতে চাইলে কয়েকজন ট্রাকযাত্রী বলেন ঢাকায় যাচ্ছি। এভাবে কি ঢাকায় যাওয়া যায় যাত্রীদের এমন প্রশ্ন করলে তারা বলেন দূরপাল্লার বাস বন্ধ তাই আমরা এভাবে লুকিয়ে যেতে বাধ্য হচ্ছি ‘আমাদের ঢাকায় পৌঁছানো খুবই দরকার। অনেক্ষণ ধরে একটা গাড়ির অপেক্ষায় এখানে দাঁড়িয়ে আছি। কোন পরিবহণ না পেয়ে অনেক ভোগান্তি সহ্য করে গন্তব্যে পৌঁছানোর জন্য ট্রাকে উঠেছি। আগের ভাড়ার চেয়ে তিন চার গুণ বেশি ভাড়া দিতে হচ্ছে আমাদের।

স্বাস্থ্যবিধি মানছেন না এমন প্রশ্ন করলে তারা বলেন, ‘করোনার ভয়ে ঘরে বসে থাকলে আমাদের না খেয়ে মরতে হবে। তাই আমরা নিজ নিজ কর্মের সন্ধানে বের হয়েছি। প্রশাসনের নজর এড়াতে অনেক মাইক্রোবাস, পণ্যবাহী ও খালি ট্রাক রাতের আঁধারে দুই-তিনগুণ বেশি টাকা নিয়ে পটুয়াখালীর বিভিন্ন উপজেলা থেকে ঢাকা সহ উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় এভাবে যাত্রী বহন করছে বলে জানা গেছে।



 

Show all comments
  • মোঃ আকতার হোসেন মীর ৩১ জুলাই, ২০২১, ১২:২১ এএম says : 0
    ওরা ক্ষুদাথ' । ওদের কাজের প্রয়োজন । ওরা জানে কাজ ছাড়া ওদের কেহ পয়সা দিবে না ।তাই ওরা জীবনকে তুচ্ছ মনে করে কাজের জন্য ছুটছে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ