Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিঙ্গাপুরে এক বাংলাদেশী হত্যায় ৬ জন অভিযুক্ত

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সিঙ্গাপুরের তুয়াস সাউথ এভিনিউ এলাকায় হামলা চালিয়ে এক বাংলাদেশী কর্মীকে হত্যার ঘটনায় ছয় বাংলাদেশীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে সিঙ্গাপুর পুলিশ। মঙ্গলবার তাদের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে হত্যার অভিযোগ গঠন করা হয় বলে জানিয়েছে সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম স্ট্রেট টাইমস। গত ২৪ সেপ্টেম্বর (শনিবার) তুয়াস ভিউ ডরমিটরির কাছে মুন্সি আব্দুর রহিম (৩২) নামে এক বাংলাদেশী কর্মীর ওপর হামলা হয়। পরে সেই বাংলাদেশী মারা যান। পরের দিন ছয় বাংলাদেশীকে আটক করে পুলিশ। কয়েকজন অজ্ঞাত ব্যক্তির সঙ্গে ওই ছয় বাংলাদেশী আব্দুর রহিমের ওপর হামলা চালায় বলে অভিযোগ রয়েছে। অভিযোগে বলা হয়েছে, শনিবার রাত সাড়ে ৯টা থেকে ৯টা ৪৭ মিনিট সময় পর্যন্ত ছয় বাংলাদেশী ওই অজ্ঞাত ব্যক্তিদের সঙ্গে বেআইনিভাবে ঘটনাস্থলে জড়ো হয়েছিল।
সিঙ্গাপুরের আইন অনুযায়ী অপরাধ সংঘটনের উদ্দেশ্যসহ নির্দিষ্ট কিছু পরিস্থিতিতে পাঁচজন কিংবা তার বেশি মানুষের জমায়েত অবৈধ। যদি ওই গ্রুপের কেউ কোনও অপরাধমূলক কাজ করে তা হলে এর সাজা সব সদস্যের ওপর সমানভাবে বর্তাবে। আর দেশটিতে উদ্দেশ্যমূলক হত্যার অবধারিত সাজা মৃত্যুদ-। অভিযুক্ত বাংলাদেশীরা হলো- রিপন হাসান ওরফে শহীদুল্লাহ ভূইয়া (৩৪), আহমেদ ফাহাদ (৩২), আহমেদ কায়েস (৩১), সোহেল রানা ওরফে আব্দুল কাদির (৩০), মিয়া মোহাম্মদ রাসেল (২৮) ও গনি ওসমান (২৩)।
অভিযোগপত্রে অবশ্য আব্দুর রহিম কীভাবে মারা গেছেন তার উল্লেখ করা হয়নি। জড়িত অন্যদের সম্পর্কে জানতে ছয় বাংলাদেশীকে এক সপ্তাহের জন্য রিমান্ডে নেয়া হয়েছে। তদন্তের সুবিধার্থে তাদের ঘটনাস্থলেও নেয়া হতে পারে বলে জানিয়েছে স্ট্রেট টাইমস। আগামী ৪ অক্টোবর মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিঙ্গাপুরে এক বাংলাদেশী হত্যায় ৬ জন অভিযুক্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ