Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

বিশ্বে করোনায় আরও ৭ হাজারের বেশি মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১০:২৮ এএম | আপডেট : ১০:২৯ এএম, ২৭ জুলাই, ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে আরও সাত হাজার ৩৮৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে চার লাখ ৪৩ হাজার ৬৮ জন।

মঙ্গলবার (২৭ জুলাই) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, সারা বিশ্বে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ১৯ কোটি ৫৩ লাখ ৪৫ হাজার ৫১৬ জন। এর মধ্যে মারা গেছেন ৪১ লাখ ৮২ হাজার ৮২৮ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৭১ লাখ ৮২ হাজার ৬২৫ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনও বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৫২ লাখ ৮৭ হাজার ২৬৯ জনের। তাদের মধ্যে মারা গেছেন ছয় লাখ ২৭ হাজার ৩৯ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৯৫ লাখ ৪৮ হাজার ৪৬৮ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন তিন কোটি ১৪ লাখ ৩৯ হাজার ৭৬৪ জন। তাদের মধ্যে মারা গেছেন চার লাখ ২১ হাজার ৪১১ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। তবে মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে দেশটি। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৫০ হাজার ৫৮৬ জনে।

সংক্রমণ ও মৃত্যুর এ তালিকায় ১৪ নম্বরে থাকলেও গত ২৪ ঘণ্টায় ইন্দোনেশিয়ায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে। দেশটিতে এ ভাইরাসে এ সময়ে মারা গেছেন ১৪৮৭ জন। এর আগের ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছিল ১২৬৬ জনের।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৬ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন হয়েছেন ১১ লাখ ৭৯ হাজার ৮২৭ জন। এর মধ্যে মারা গেছেন ১৯ হাজার ৫২১ জন। তালিকায় বাংলাদেশের আগে রয়েছে কানাডা আর পরে রয়েছে বেলজিয়াম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন