Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী

বউ রেখেই পালালেন বর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১২:৫৮ পিএম

সব নিয়মমত চলছিল। খাবার আয়োজন থেকে সব কিছুই করা হয়। তবে বিপত্তি ঘটে তখনি যখন বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হয়।

জানা যায়, নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় লকডাউনের বিধিনিষেধ অমান্য করে বিয়ের আয়োজন করায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে জরিমানা করেছেন।

সোমবার (২৬ জুলাই) দুপুর থেকে বিকাল পর্যন্ত করোনা বিষয়ে জনসচেতনতামূলক প্রচারণা ও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালালে এ ঘটনা ঘটে।

জানা গেছে, পৌর শহরের চরমোক্তারপাড়া এলাকায় শহিদুল ইসলামের বাড়িতে বিয়ের আয়োজনের খবর পেয়ে অভিযান চালান প্রশাসনের কর্মকর্তারা। সেখানে শহিদুল ইসলামের মেয়ের বিয়ের অনুষ্ঠান চলছিল। এ সময় প্রশাসনের উপস্থিতি টের পেয়ে টেবিলে খাবার রেখেই পালিয়ে যান বরযাত্রী ও অতিথিরা।

লকডাউনে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে বিয়ের অনুষ্ঠান করায় ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া শহরে কয়েকটি দোকান খোলা রাখায় জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রাজিব-উল-আহসান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিব-উল আহসান জানান, সরকার ঘোষিত লকডাউনে উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

 



 

Show all comments
  • M Milon Dewan ২৭ জুলাই, ২০২১, ২:৪৬ পিএম says : 0
    অতিরিক্ত বাড়াবাড়ি কোনো কিছুই মঙ্গল জনক নয়। একটা বিয়ের অনুষ্ঠান হচ্ছে সেখানে ভ্রাম্যমান আদালতের কাজ কি? একটা পবিত্র বন্ধনের সময় খাবারের টেবিলে দাওয়া করে খাবার ছেড়ে মানুষ পালিয়েছে‌। অতিরিক্ত সীমালংঘনকারীর অবস্থা হবে ভয়ংকর।
    Total Reply(0) Reply
  • Md Jibon Hosen ২৭ জুলাই, ২০২১, ২:৪৮ পিএম says : 0
    বেচারা হয়তো ভেবেছিল লকডাউনে কাজটি সেরে ফেলি কিন্তু........বিধিভাম।
    Total Reply(0) Reply
  • Md Morshed ২৭ জুলাই, ২০২১, ২:৪৫ পিএম says : 0
    ভ্রাম্যমান আদালত কি কলকারখানা অভিযান করতে পারে না।
    Total Reply(0) Reply
  • তুষার ২৭ জুলাই, ২০২১, ২:৪৯ পিএম says : 0
    স্বরণীয় বিয়ে
    Total Reply(0) Reply
  • MD Harunur Rashid Bhuiyan ২৭ জুলাই, ২০২১, ২:৪৯ পিএম says : 0
    আমাদের দেশে বিয়ের নামে এখন কি চালু হয়েছে আল্লাহই ভাল জানে, এই প্রতিকূল পরিস্থিতিতেও তাদের অনুষ্ঠান করাই লাগবে, অনুষ্ঠান ছাড়া কি বিয়ে শুদ্ধ হয় না!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ