Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী

নলছিটিতে পৌরমেয়র ও সচিবের স্বাক্ষর জালিয়াতি মামলায় আটক-২

নলছিটি (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ২:৫১ পিএম

ঝালকাঠির নলছিটি পৌরসভার মেয়র আব্দুল ওয়াহেদ কবির খান ও সচিব আবুহেনা মোহম্মদ রাশেদ ইকবালের স্বাক্ষর জাল করে সোনালী ব্যাংক থেকে ৪ লাখ টাকা উত্তোলনের চেষ্টার অভিযোগে পৌরসভার হিসাবরক্ষক রেখা বেগম (৫০) তাঁর স্বামী ইলেকট্রিশিয়ান সিরাজুল ইসলাম লিজন (৫০) ও সুগন্ধা এন্টারপ্রাইজ এর মালিক এবিএম জাহিদুল ইসলাম (৪৫) কে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। পরে এঘটনায় সোমবার (২৬ জুলাই) রাতে মেয়র বাদী হয়ে থানায় মামলা করেন।
জানা যায়, মেয়র ও সচিবের স্বাক্ষর জাল করে ৪ লক্ষ টাকার একটি চেক নলছিটি সোনালী ব্যাংকে জমা করে পৌরসভার ইলেকট্রিশিয়ান সিরাজুল ইসলাম লিজন। টাকা উত্তোলনের জন্য চেকটি ব্যাংকে জমা দেওয়ার পর চেকের স্বাক্ষর দেখে ব্যাংকের ম্যানেজারের সন্দেহ হয়। তিনি পৌরসভার মেয়রকে ফোন করে চেকের বিষয়টি। তখন মেয়র জানান এই চেকে তিনি স্বাক্ষর করেননি। এরপর পুলিশকে খবর দেন। সন্ধ্যার পর রেখা বেগম ও তার স্বামীকে পুলিশ গ্রেফতার করে। এসময় রেখা বেগমের ভাই মো.কামাল হোসেন (৪০) কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছিলো।পরে জিজ্ঞাসাবাদ শেষে রাতেই তাকে ছেড়ে দেওয়া হয়েছে।
এ বিষয়ে পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ খান জানান, কাউন্সিলরদের নিয়ে আলোচনা করে মামলার সিদ্ধান্ত নেওয়া। স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের চেষ্টা ঘটনায় ৩ জনকে আসামি করে রাতেই মামলা দায়ের করা হয়েছে।
এব্যাপারে নলছিটি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহমুদ হাসান প্রিন্স জানান, নলছিটি পৌরসভার দুই জন ষ্টাফ কে এ ঘটনায় আটক করা হয়েছে। বাকি জনকেও আটকের চেষ্টা চলছে।



 

Show all comments
  • কামাল হাছান ২৭ জুলাই, ২০২১, ৫:৩৬ পিএম says : 0
    বিগত দিনেও এই ভাবে চেক জালিয়াতি করে পৌরসভার টাকা উত্তোলন করতেছে চক্রটি,তদন্ত করিলে থলের বিড়াল বেড়িয়ে আসবে আমি মনে করি।আর একটি ব্যাপার হলো দেশে এত বেকার ছেলেরা থাকতে একই পরিবারের ত জন একই প্রতিষ্টানে চাকুরি হয় কি ভাবে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ