Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

হারিয়ে যাওয়া তরুণীর গল্পে ‘পরাণের মানুষ’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ৪:০৩ পিএম

ঈদ উপলক্ষে বিশেষ নাটক ‘পরাণের মানুষ’ নির্মাণ করেছেন দিপু হাজরা। মাসুম শাহরীয়ারের রচনায় নাটকটিতে দেখা যাবে, সমুদ্র তীরে হারিয়ে যাওয়া এক তরুণীর আসল পরিচয় ফিরে পাওয়ার গল্প। এনটিভির ঈদের বিশেষ অনুষ্ঠানমালায় আজ (২৭ জুলাই) রাত ১১টায় নাটকটি প্রচার হবে।

নাটকটি সম্পর্কে নির্মাতা দীপু হাজরা বলেন, ‘রাজ মাল্টিমিডিয়ার ব্যানারে কক্সবাজারের শুটকি পল্লীসহ বিভিন্ন লোকেশনে চিত্রায়িত হয়েছে। ‘পরাণের মানুষ’ নাটকের গল্পটি চমৎকার। এটি মূলত প্রেমের গল্পনির্ভর নাটক। সজল, সারিকাসহ সবাই অসাধারণ অভিনয় করেছে। আশাকরি নাটকটি দর্শকদের ভালো লাগবে।’

নাটককে দেখা যাবে, সমুদ্রের জেলে বিধু আর মালার একমাত্র মেয়ে কিরন। বিধু মারা গেলে মালাই তার মেয়েকে স্কুলে পড়ান। কিরনের সঙ্গে উমন নামের একটা ছেলের প্রেম হয়। উমন কাজ করে স্থানীয় এক আড়তে। তিনি একদিন একটা অদ্ভুত খবর নিয়ে আসে; ঢাকা থেকে কারা যেন কিরনের খোঁজে এসেছেন। তখনই জানা যায়, কিরন মালার মেয়ে নয়। অনেক বছর আগে সমুদ্র তীরে কিরনকে খুঁজে পেয়েছিল এই নিঃসন্তান জেলে দম্পতি। তখন থেকে কিরন তাদের কাছেই বড় হয়েছে। এতো বছর পর কাকতালিয়ভাবে কিরনের আসল বাবা মেয়ের খোঁজ পান। কিরনকে সঙ্গে নিতে চান। কিরন যেতে চান না। বাবা কিরনকে বোঝাতে চেষ্টা করে, ঢাকায় নিয়ে কলেজে ভর্তি করাবে তাকে। এরপর ঘটনা মোড় নেয় ভিন্ন দিকে।

এমন গল্প নিয়েই এগিয়ে যাবে ‘পরাণের মানুষ’ নাটকটি। নাটকটিতে বিভিন্ন চরিত্রে সজল-সারিকা ছাড়া আরো অভিনয় করেছেন মাসুম বাশার, বৈদ্যনাথ সাহা রাশেদা রাখী, নাছিম রেজা শোভন, এস এইচ সুমন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাটক

৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ