Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

র‌্যাবের অভিযানে পাচারের কবল থেকে রক্ষা পেল বগুড়ার ২ কিশোরি

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ৪:১৪ পিএম

বগুড়ার নন্দীগ্রামের ২ কিশোরি মাদ্রাসা পড়–য়া ছাত্রীকে ফুসলিয়ে অপহরন , ধর্ষন ও পরে পাচারকারিদের কাছে বিক্রি করার চেষ্টার অভিযোগে মারুফ (২২) নামের এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃত মারুফ নন্দীগ্রামের মাহপুজুর রহমানের পুত্র ।
মঙ্গলবার বগুড়া র‌্যাব -১২ ক্যাম্পের ইনচার্জ লেঃ কমান্ডার আব্দুল্লাহ আর মামুন (বিএন) স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপিএত এই ঘটনার বিবরণ দিয়ে জানান হয় , ঈদুল আজহার পরদিন নন্দীগ্রামের একটি মাদ্রাসার ২ কিশোরি ছাত্রী বান্ধবীর বাসায় বেড়াতে যাওয়ার কথা বলে বাসা থেকে এক যোগে বের হয় ।
তবে রাতে ২জন বাড়িতে না ফিরলে তাদের অবিভাবকরা নন্দীগ্রাম থানা ও র‌্যাব বগুড়া ক্যাম্পে লিখিতভাবে ঘটনাটি জানান । এই সুত্রে র‌্যাবের গোয়েন্দা কার্যক্রম শুরু হয় । ২৬ জুলাই সোমবার) রাতে র‌্যাব সদস্যরা নিশ্চিত হয়ে বগুড়া শহরের খান্দারের একটি বাড়িতে অভিযান চালায় র‌্যাব সদস্যরা ।
র‌্যাবের উপস্থিতি টের পেয়ে এই অপহরণ চক্রের কয়েকজন পালিয়ে যায় । তবে ধরা পড়ে মারুফ । উদ্ধার হয় ২ কিশোরি মাদ্রাসা ছাত্রী । ধরা পড়ার পর মারুফ জানায় , র‌্যাবের অভিযানে তাদের ধর্ষন পরে কিশোরি দু’জনকে বিক্রি করার পরিকল্পনা ভেস্তে যায় । মারুফ জানায় কঠোর রক ডাউন না থাকলে কিশোরি দুজনকে চট্রগ্রাম ভিত্তিক নারী পাচারকারি চক্রের হাতে তুলে দেওয়া হত ২দিন আগেই ।
র‌্যাব উদ্ধার করা কিশোরি দু’জনকে তাদের অভিভাবকদের কাছে হস্তান্তর ও মারুফকে নন্দীগ্রাম পুলিশের কাচে সোপর্দ করেছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন