Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

করোনায় স্বাস্থ্যবিধি নিশ্চিতে স্বেচ্ছাসেবী নিয়োগ দিচ্ছে চসিক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ৪:৩৩ পিএম

চট্টগ্রামে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। শনাক্ত এবং মৃত্যুর রেকর্ড
ভাঙছে প্রতিদিন। এরপরও স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। এ অবস্থায় করোনাকালে কঠোর লকডাউন চলাকালে অলিগলির দোকান খোলা, মাস্ক ছাড়া ঘর থেকে বের হওয়া বন্ধসহ নাগরিক সচেতনতা সৃষ্টিতে প্রতিটি ওয়ার্ডে পর্যাপ্ত স্বেচ্ছাসেবক নিয়োগের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এসব স্বেচ্ছাসেবককে করপোরেশনের পক্ষ থেকে পরিচয়পত্র, নির্দিষ্ট পোশাক দেওয়া হবে। সম্মানী-ভাতা দেওয়ারও পরিকল্পনা রয়েছে। তাদের নিয়োগসহ তদারকির জন্য গঠিত হয়েছে ৬ সদস্যের কমিটি। কমিটির আহ্বায়ক ও প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন জানান নগরীর প্রতিটি এলাকায় সচেতনতা সৃষ্টি করতে স্বেচ্ছাসেবীরা কাজ করবে।
কমিটিতে সদস্য করা হয়েছে- ৭ নম্বর পশ্চিম ষোলশহর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোবারক আলী, ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর মো. জহুরুল আলম জসিম ও ৩১ নম্বর আলকরণ ওয়ার্ড কাউন্সিলর আবদুস সালাম মাসুম, চসিকের সচিব খালেদ মাহমুদ ও মেয়রের একান্ত সচিব (সিনিয়র সহকারী সচিব) মুহাম্মদ আবুল হাশেমকে।
মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, দুর্যোগকালীন ব্যবস্থা গ্রহণের সুবিধার্থে প্রতিটি ওয়ার্ডে ‘আর্বান কমিউনিটি ভলেন্টিয়ার’দের একটি টিম গঠন করা হবে। এটা দুর্যোগ ব্যবস্থাপনা নীতিমালা ও দুর্যোগ ব্যবস্থাপনা আইনেও উল্লেখ আছে।
প্রতিটি ওয়ার্ডে ২০০ জন করে ভলান্টিয়ার রাখা যাবে। ওয়ার্ডের পরিধি অনুযায়ী প্রাথমিকভাবে ২৪-৩৫ জন স্বেচ্ছাসেবকের টিম গঠনের লক্ষ্যে কাজ শুরু করেছি আমরা।#

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ