Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বেনাপোল বন্দরে রাজস্ব ফাঁকি দিয়ে ৩৯ ট্রাক আঙ্গুর, টমেটো ও আনারের চালান পাচার

সিএন্ডএফ লাইসেন্স বাতিল : ১ কোটি ১০ লাখ টাকার রাজস্ব ফাঁকি

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ৫:১১ পিএম

মিথ্যা ঘোষণায় রাজস্ব ফাঁকি দিয়ে ৩৯ ট্রাক আঙ্গুর, টমেটো ও আনারের চালান পাচার করে নিয়ে যাওয়া হয়েছে বন্দর থেকে। ৩৯ ট্রাকে ১ কোটি ১০ লাখ টাকার রাজস্ব ফাকির দেয়া হয়।
আজ মংগলবার সকালে জালিয়াতি করে রাজস্ব ফাঁকির অভিযোগে রয়েল এন্টারপ্রাইজ নামে এক সিএন্ডএফ এজেন্টর লাইসেন্স বাতিল করেছেন কাস্টমস কর্তৃপক্ষ। রয়েল এন্টাপ্রাইজের মালিক রফিকুল ইসলাম রয়েল যার এআইএন নং-৬০১০৫০০১৩ ।
কাস্টমস সুত্র জানায়,গত শনিবার বন্ধের দিন ভারত থেকে ৩৯ ট্রাক আংগুর, টমেটো ও আনার আমদানি করা হয় বেনাপোল বন্দর দিয়ে।পন্য চালানগুলো খালাশের দায়িত্বে ছিল সিএন্ডএফ এজেন্ট রয়েল এন্টারপ্রাইজ। কাস্টস কর্মকর্তাদের চোখ ফাঁকি দিয়ে রয়েল এন্টারপ্রাইজ বন্দরের ট্রান্সশিপমেন্ট ইয়ার্ড থেকে ৩৯ ট্রাক আংগুর, টমেটো ও আনার বন্দর থেকে বের করে নিয়ে যায়।
বিষয়টি জানাজানি হলে বেনাপোল কাস্টম হাউসের কমিশনার আজিজুর রহমান ও অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলামের যৌথ প্রচেস্টায় ফাকি দেয়া রাজস্ব সোমবার সরকারী কোষাগারে জমা দিতে বাধ্য করা হয় সিএন্ডএফ এজেন্টকে।
২টি পন্যচালানে কাস্টম নং বি/ই সি-৪৮৬৮৩ ও সি-৪৮৬৭০ সহ ৮টি বি/ই বিপরীতে কোন দলিলাদি কাস্টমস সিজিসি-৯ এ জমা না দিয়ে বন্দর থেকে বের করে নিয়ে যায়।
অভিযোগ রয়েছে প্রতি শনিবার বন্ধের দিন রয়েল এন্টারপ্রোইজ কাস্টমস কর্মকর্তাদের চোখ ফাকি দিয়ে মিথ্যা ঘোষনায় পণ্য পাচার করে থাকে। তার বিরুদ্ধে একাধিক রাজস্ব ফাকির অভিযোগ রয়েছে কাস্টম হাউসে।
রয়েল এন্টাপ্রাইজের মালিক রফিকুল ইসলাম রয়েল বলেন,আমার সিএন্ডএফ এজেন্ট লাইসেন্স রয়েল এন্টারপ্রাইজ বাতিল করেছে কাস্টম কর্তৃপক্ষ। তবে ৩৯ ট্রাকের রাজস্ব পারের দিন পরিশোধ করা হয়েছে। পচনশীল পণ্য বিধায় ঐদিন রাজস্ব পরিশোধ করা হয়নি।
বেনাপোল কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জালিয়াতি করে বন্দর থেকে ৩৯ ট্রাক পন্য বের করে নিয়ে যাওয়ার অভিযোগে রয়েল এন্টাপ্রাইজের লাইসেন্স বাতিল করা হয়েছে। তার বিরুদ্ধে তদন্ত করা হচেছ। রাজস্ব ফাকির বিষয়ে জিরো টলারেন্স নীতি গ্রহন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ