Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফুলপুরে লকডাউনে রাস্তায় বেড়েছে মানুষের চলাচল, কঠোর অবস্থানে প্রশাসন

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ৫:২৩ পিএম

করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে শুরু হয়েছে কঠোর লকডাউন। ঈদ পরবর্তী সরকার ঘোষিত লকডাউনের ৫ম দিন চলছে।ময়মনসিংহের ফুলপুরে লকডাউনে রাস্তায় মানুষের চলাচল বেড়েছে। সরকারের বিধি নিষেধ তোয়াক্কা না করেই অবাধে চলছে সাধারণ মানুষ। জরুরি প্রয়োজন ছাড়াও লোকজনকে বাইরে বের হতে দেখা গেছে। এছাড়াও রাস্তায় মাহেন্দ্র, মোটর সাইকেল, সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিক্সার চলাচল বেড়েছে। উপজেলার বিভিন্ন এলাকার বাজার গুলোতে কেউ মানছে না সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি। বিধিনিষেধে যেসব দোকানপাট বন্ধ থাকার কথা ছিল অলিগলিতে ও গ্রাম-গঞ্জে সেগুলো খোলা। স্বাস্থ্যবিধি মানাতে এবং অযাচিত চলাচল রোধে পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতায় কিছু সময়ের জন্য বন্ধ হলেও তারা ফিরে গেলে আবারও আগের অবস্থানে চলে যায় মানুষ।
জনস্বার্থে সরকার ঘোষিত লকডাউন কার্যকরে ফুলপুরে কঠোর অবস্থানে প্রশাসন। লকডাউন শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে মাঠে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী ও উপজেলা প্রশাসন। যানবাহন ও সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণের জন্য সড়কে চেকপোস্ট বসানো হয়েছে। এসময় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে, স্বাস্থ্যবিধি না মানায় ও সরকারি আদেশ অমান্য করার অপরাধে কয়েকজনের বিরুদ্ধে মামলা করে জরিমানা আদায় ও অনেককেই সতর্ক করেছে প্রশাসন। সেইসাথে লকডাউনে ঘর থেকে বের না হওয়াসহ সরকারি নির্দেশনা হ্যান্ড মাইকে প্রচার করা হচ্ছে। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে খোলা দোকান বন্ধ করে দেন এবং স্বাস্থ্যবিধি রক্ষা করে বেচা কেনার জন্য বিভিন্ন ঔষধের ও নিত্যপ্রয়োজনিয় পণ্যের দোকানকে বলেন। এসময় তারা লকডাউন নিশ্চিতে সরকারী আদেশ ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনসচেতনতা সৃষ্টির লক্ষে ব্যাপক প্রচারণা চালান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ