Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মেসির ১০ নম্বর জার্সি পরে খেলবে না আর কেউ : রোনালদিনহো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ৫:৪৮ পিএম

‘তোমাকে তো কোলে-পিঠে মানুষ করেছি’- এমন বাক্যটি প্রায়ই ব্যবহৃত হয় কারও জীবনে দ্বিতীয় কোনো ব্যক্তির অবদান তুলে ধরতে। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসির ক্ষেত্রে এ কথা কেবল বলতে পারেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো গাউচো। কেননা, বার্সেলোনার হয়ে শুরুর দিনগুলোতে যে মেসির মাথার ওপর ছায়া ছিলেন রোনালদিনহো। বার্সার সিনিয়র দলের হয়ে মেসির প্রথম গোলের এসিস্টও করেছিলেন ব্রাজিলিয়ান জাদুকর।

সেই গোলের পর রোনালদিনহোর কাঁধে চড়ে মেসির উদযাপনের ছবি এখনও বার্সেলোনার ইতিহাসের অন্যতম উল্লেখযোগ্য ঘটনা হিসেবেই রয়েছে। সময়ের প্রবাহতায় এখন রোনালদিনহোকেও ছাপিয়ে গেছেন সেদিনের সেই ছোট্ট মেসি। রোনালদিনহোর রেখে যাওয়া ১০ নম্বর জার্সি পরেই বার্সেলোনার হয়ে সম্ভাব্য সকল দলীয় ও ব্যক্তিগত সাফল্য অর্জন করেছেন মেসি। নিজের ফুটবল ক্যারিয়ারে বার্সেলোনা বাদে আর কোনো ক্লাবের জার্সিও গায়ে জড়াননি আর্জেন্টাইন জাদুকর। তবে বর্তমানে বার্সার সঙ্গে কোনো চুক্তি নেই মেসি। গত ৩০ জুন শেষ হয়েছে বার্সা ও মেসির সবশেষ চুক্তির মেয়াদ।

তবে স্প্যানিশ ক্লাবটি আশাবাদী খুব শিগগিরই মেসির সঙ্গে নতুন চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা দেবে তারা। একই আশা ক্লাবটির সাবেক তারকা রোনালদিনহোর। তার মতে, মেসির উচিত বার্সেলোনা থেকেই অবসর নেয়া। আর বার্সেলোনা থেকে অবসর নেয়ার পর মেসির দশ নম্বর জার্সিটিও তুলে রাখার পরামর্শ দিলেন রোনালদিনহো। ইতালিয়ান সংবাদ মাধ্যমে তিনি বলেছেন, ‘মেসিকে অবশ্যই বার্সেলোনায় থাকতে হবে। রোনালদিনহো আরও যোগ করেন, মেসি যখন অবসর নেবে, আমি আশা করছি এখন থেকে আরও অনেক পরে অবসর নেবে, সে তার ১০ নম্বর জার্সিটি পেছনে রেখে যাবে। এরপর আর কেউই এটা পরে আর কোনোদিন খেলবে না।



 

Show all comments
  • FARUQUE UDDIN AHMED ২৮ জুলাই, ২০২১, ৯:২১ পিএম says : 0
    Great idea!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৭ সেপ্টেম্বর, ২০২১
১৭ সেপ্টেম্বর, ২০২১
১৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ