Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

কঠোর লকডাউনের ৫ম দিনে গ্রেফতার ৫৫৫

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ৬:২২ পিএম

কোভিড-১৯ এর ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে সারা দেশে জারি করা কঠোর লকডাউনের বিধিনিষেধের পঞ্চম দিন রাজধানীর সড়কে যানবাহন ও মানুষের চলাচল আরও বেড়েছে। সড়ক-মহাসড়কে দাবিয়ে বেড়াচ্ছে ব্যক্তিগত গাড়ি। সড়ক ও আশপাশের অলিগলিতে ব্যাপক মানুষের আগাগোনা লক্ষ্য করা গেছে। তবে আইন অমান্য করার রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৫৫৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া ২৩৬ জনের কাছ থেকে ৪ লাখ ৮৩ হাজার ৯৭৫ টাকা জরিমানা করা হয়েছে। আর ৪৯৭টি গাড়িকে ১১ লাখ ৭৩ হাজার টাকা জরিমানা করে ডিএমপির ট্রাফিক বিভাগ।

মঙ্গলবার (২৭ জুলাই) বিকালে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

এদিকে, মঙ্গলবার রাজধানীর আবদুল্লাপুর, বিমানবন্দর, মহাখালী, বনানী, মালিবাগ, মগবাজার, কাকরাইল, পল্টন, বিজয়নগরে খোঁজ নিয়ে জানা গেছে, সড়কে রিকশার পাশাপাশি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের যানবাহন, পণ্যবাহী যান চলছে।

বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা সুবির নামে এক পথচারী বলেন, দেখেন, মনে হবে না ঢাকা শহরে লকডাউন চলছে। যেভাবে মানুষজন যাতায়াত করছে, তাতে লকডাউন কাগজে কলমেই কঠোর।

খিলক্ষেত এলাকায় মুদি ও কাঁচাবাজারে লোকজনের উপস্থিতি দেখা গেছে। ভ্যানে করে তরকারি বিক্রি করতে দেখা গেছে মৌসুমী ব্যবসায়ীদের। তাদের ঘিরে রেখেছেন ক্রেতা সাধারন।

কাকরাইলের মোড়ে দেখা গেল রিকশার জটলা। পুরো সড়ক জুড়ে রিকশার বিচরণ। কেউ যাত্রী নিয়ে আবার কেউবা খালি রিকশা নিয়ে চলছে। গুলশান-বনানী এলাকায় ব্যক্তিগত গাড়ির সংখ্যা ছিল অন্য যেকোনো দিনের চেয়ে বেশি।

ধানমণ্ডি, সাত মসজিদ রোড এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার প্রধান সড়কে রিকশা ও মানুষের চলাচল বেড়েছে। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহলও দেখা গেছে।

মঙ্গলবার সকালে বৃষ্টি হলেও থেমে নেই মানুষের বের হওয়া, সকাল থেকেই নিত্য প্রয়োজনীয় দোকান খুলেছে। হাসপাতাল এলাকাগুলোতে লোকজনের জটলা ছিল চোখে পড়ার মতো। শাহবাগ, গুলিস্তানে ব্যক্তিগত গাড়ির পাশাপাশি বহু রিকশা সড়কে দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ