Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারতের মহারাষ্ট্রে ভারী বর্ষণ-ভূমিধ্বসে প্রাণহানি বেড়ে ১৯২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ৭:৫২ পিএম

ভারী বর্ষণ ও ভূমিধ্বসে ভারতের মহারাষ্ট্রে প্রাণহানির সংখ্যা বেড়ে ১৯২ জনে দাঁড়িয়েছে। এখনো শতাধিক মানুষ নিখোঁজ রয়েছেন। এদিকে আগামী তিন দিনও ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে দেশটি আবহাওয়া অফিস জানিয়েছে। ফলে অবস্থার অবনতি ঘটার আশঙ্কা করা হচ্ছে। -ইন্ডিয়া টুডে

মঙ্গলবার দেশটির গণমাধ্যম ইন্ডিয়া টুডে জানায়, আজ আরও ২৮টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে ১৯২ জন হলো। গত ২২ জুলাই থেকে ভারী বৃষ্টি শুরু হয় মহারাষ্ট্রে। তাতে মুম্বাইসহ একাধিক এলাকা পানির নিচে। গত ৪০ বছরে জুলাই মাসে এই পরিমাণ বৃষ্টি মহারাষ্ট্রে হয়নি বলে জানিয়েছে আবহাওয়া দফতর। রাজ্য সরকার জানিয়েছে, কোঙ্কন ও রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে বেশ কয়েক দিন ধরে ভারী বর্ষণে বন্যা ও ভূমিধ্বস হয়েছে। এ পর্যন্ত দুইল লাখ ২৯ হাজার মানুষকে বন্যাবিধ্বস্ত এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। বন্যা ও ভূমিধ্বসে আহত হয়েছেন অন্তত ৪৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন