Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

কুমিল্লায় হাসপাতাল ভাংচুর ও চিকিৎসক মারধরের মামলায় তিন সহোদর কারাগারে

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ৮:২৩ পিএম

চিকিৎসক মারধর ও হাসপাতাল ভাংচুর মামলায় তিন সহোদরকে গ্রেফতার করেছে কুমিল্লা কোতয়ালী থানা পুলিশ। মঙ্গলবার (২৭ জুলাই) আদালতের মাধ্যমে তাদের কুমিল্লা জেল-হাজতে প্রেরণ করা হয়। গ্রেফতার তিন সহোদর হলেন- নগরীর নোয়াগাঁও এলাকার ডাঃ এম এ হোসাইনের ছেলে মোঃ মোজাম্মেল হোসাইন অয়ন, আবদুল্লাহ আল মামুন অনন্ত, আবদুল কাদের অনিক। বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার।

কুমিল্লায় বেসরকারি হাসপাতাল মনিপাল এএফসি হসপিটালে (ফরটিস নামে পরিচিত) রবিবার (২৫ জুলাই) রাতে করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা নিয়ে বাক-বিতন্ডার জের ধরে রোগীর স্বজনরা চিকিৎসককে মারধরের পর হাসপাতালেও ভাংচুর চালায়। এ ঘটনায় আহত চিকিৎসক বাদী মামলা দায়েরের ২৪ ঘন্টার মধ্যে পুলিশ এজহার নামীয় তিন আসামীকে গ্রেফতার করে।

হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা যায়, কুমিল্লা আদর্শ সদর উপজেলার দুর্গাপুর এলাকার মনিপাল এএফসি হাসপাতালে রোববার রাত সাড়ে ৮টার দিকে নগরীর শাকতলা এলাকার এম এ হোসাইন নামের এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে আসেন। এ সময় চিকিৎসকরা ওই রোগীর সঙ্গে থাকা কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতালের ছাড়পত্র দেখে তাদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল বা ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন। এতে রোগীর স্বজনরা হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে ডা. তানভীর আকবর নামের এক চিকিৎসককে বেধড়ক মারধর করে গুরুতর আহত করেন এবং হাসপাতালে ভাংচুর চালান।

এদিকে এ ঘটনায় সোমবার সকালে ওই চিকিৎসক বাদী হয়ে ওই রোগীর ছেলে মো. হোসেন অয়ন (৩২), অনন্ত (২৫) ও আবদুল কাদের অনিক (২২) এবং অজ্ঞাতপরিচয় আরও ৪-৫ জনের বিরুদ্ধে কোতয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন।

অতিরিক্ত পুলিশ সুপার সোহান সরকার জানান, পুলিশ অভিযান চালিয়ে ঘটনার পরদিন সোমবার বিকেলে নোয়াগাঁও নিজবাড়ী থেকে আবদল্লাহ আল মামুন অনন্তকে গ্রেফতার করে। এছাড়াও সোমবার রাতেই অভিযান চালিয়ে মামলার অপর আসামী মোজাম্মেল হোসেন অয়ন ও আবদুল কাদের অনিককে ঢাকার মগবাজার থেকে গ্রেফতার করা হয়।

কুমিল্লা কোতয়ালী মডেল থানার পরিদর্শক ( তদন্ত) কমল কৃষ্ণ ধর জানান, এ ঘটনায় গ্রেফতার তিন আসামীকে মঙ্গলবার বেলা ১২ টায় আদালতে প্রেরণ করলে বিচারক তাদেরকে কারাগারে প্রেরণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন