Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেয়র ও সচিবের স্বাক্ষর জালিয়াতি

নলছিটি (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১২:০৩ এএম

নলছিটি পৌর মেয়র আব্দুল ওয়াহেদ কবির খান ও সচিব আবুহেনা মোহম্মদ রাশেদ ইকবালের স্বাক্ষর জাল করে সোনালী ব্যাংক থেকে ৪ লাখ টাকা উত্তোলনের চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় পৌরসভার হিসাবরক্ষক রেখা বেগম, তার স্বামী সিরাজুল ইসলাম লিজন ও সুগন্ধা এন্টারপ্রাইজের মালিক এবিএম জাহিদুল ইসলামকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। গত সোমবার রাতে মেয়র বাদী হয়ে থানায় এ মামলা করেন।
জানা যায়, মেয়র ও সচিবের স্বাক্ষর জাল করে ৪ লাখ টাকার একটি চেক নলছিটি সোনালী ব্যাংকে জমা করে পৌরসভার ইলেকট্রিশিয়ান সিরাজুল ইসলাম লিজন। টাকা উত্তোলনের জন্য চেকটি ব্যাংকে জমা দেয়ার পর স্বাক্ষর দেখে ম্যানেজারের সন্দেহ হয়। তিনি পৌরসভার মেয়রকে ফোন করে চেকের বিষয়টি জানান। মেয়র জানান, এই চেকে তিনি স্বাক্ষর করেননি। পরে পুলিশকে খবর দেন। সন্ধ্যার পর রেখা ও তার স্বামীকে পুলিশ গ্রেফতার করে। এসময় রেখা বেগমের ভাই মো. কামাল হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছিল। পরে জিজ্ঞাসাবাদ শেষে রাতেই তাকে ছেড়ে দেয়া হয়।
এ বিষয়ে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদ খান জানান, স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের চেষ্টা ঘটনায় ৩ জনকে আসামি করে রাতেই মামলা দায়ের করা হয়েছে। এ ব্যাপারে নলছিটি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহমুদ হাসান প্রিন্স জানান, নলছিটি পৌরসভার দুই স্টাফকে এ ঘটনায় আটক করা হয়েছে। বাকিদেরও আটকের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ