Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শনে আসছে আজ

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যরা দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শনে আসছেন আজ।
জানা গেছে, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্যরা ঢাকা থেকে বিমানযোগে সকাল সাড়ে ১০টায় সৈয়দপুর বিমানবন্দরে আসবেন আজ (বৃহস্পতিবার)। পরে কমিটির সদস্যরা ১৮৭০ সালে প্রতিষ্ঠিত প্রায় ১১০ একর এলাকাজুড়ে অবস্থিত সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন করবেন। এ পরিদর্শন দলের নেতৃত্বে থাকবেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি।
পরিদর্শনকালে কমিটির সদস্যরা কারাখানার ক্যারেজ (বগি) ও ওয়াগন সপের উৎপাদন কার্যক্রম সরেজমিন দেখাবেন। পরে সংসদীয় কমিটির সদস্য পশ্চিমাঞ্চলের জন্য ৫০টি ব্রডগেজ (বিজি) এবং ৫০টি মিটারগেজ (এমজি) যাত্রীবাহী ক্যারেজ পুনর্বাসন প্রকল্প পরিদর্শন করবেন। এছাড়াও কমিটির সদস্য সৈয়দপুরে রেলওয়ের গুরুত্বপূর্ণ রেলওয়ে জমি সরেজমিন দেখবেন।
মধ্যাহ্ণভোজের পর রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির ২৬তম সভায় যোগ দেবেন কমিটর সদস্যরা। ওই সভাটি সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক কার্যালয়ের সভাকক্ষে বিকেল সোয়া ২টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বলে রেলপথ মন্ত্রণালয় সংসদীয় কমিটির সভাপতির কার্যালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শনে আসছে আজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ