Inqilab Logo

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

পটুয়াখালীতে ৬ ঘণ্টায় ১২২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১২:০২ এএম

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘু চাপের প্রভাবে পটুয়াখালী জেলার সর্বত্র ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে। গতকাল সকাল ৬টা থেকে একটানা প্রবল বর্ষণ পটুয়াখালী জেলার জনজীবন অচল হয়ে পরে। পটুয়াখালী পৌর এলাকাসহ প্রত্যন্ত চরাঞ্চলে প্রবল বৃষ্টিপাতের কারণে পানিবদ্ধতা সৃষ্টি হয়েছে। গত ২দিন পর্যন্ত থেমে থেমে বৃষ্টিপাত হলেও গতকাল সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত একটানা প্রবল বর্ষণে পানিবদ্ধতা সৃষ্টি হওয়ায় জনজীবন অচল হয়ে পরে। এদিকে প্রবল বর্ষণ ও লঘুচাপের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল থাকায় গভীর সমুদ্রে মাছধরা সকল ট্রলার আলীপুর-মহিপুর বন্দরে অবস্থান করছে।
এদিকে পটুয়াখালীর খেপুপাড়া রাডার স্টেশন ও পিডিওর উচ্চ পর্যবেক্ষক মো. ফিরোজ কিবরিয়া জানান, গতকাল মঙ্গলবার সকাল থেকে ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১২২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এদিকে পটুয়াখালী আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৩ ঘণ্টায় ৬২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন