Inqilab Logo

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সবজি বাগানের অপরাধ ?

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১২:০২ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে একটি সবজি বাগানের অন্তত ত্রিশ হাজার সবজির চারা গাছ ওপরে ফেলার অভিযোগ উঠেছে। জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন কৃষকদের এমন ক্ষতি করেছে বলে অভিযোগ তোলা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
জানা যায়, উপজেলার রাজিবপুর ইউনিয়নের ভাটিরচরনওপাড়া জিগাতলা গ্রামের কৃষক নাজিম উদ্দিন, কাজিম উদ্দিন ও নাসির উদ্দিন তিন ভাই মিলে ৬০ শতক জমিতে শশা, শিম ও ঝিঙা চাষ করেছিলেন। চাষ করতে এতে ৮০ হাজার টাকা খরচ হয় কৃষক তিন ভাইয়ের। গত রোববার রাতে দুর্বৃত্তরা ৬০ শতক জমির মধ্যে ৫০ শতক জমির ১২ হাজার শশা গাছের চারা, ১০ হাজার শিম গাছের চারা ও ৮ হাজার ঝিঙার চারা উপরে ফেলে। গত সোমবার সকালে সবজি চারাগুলো নেতিয়ে পড়ায় কৃষকরা জমিতে গিয়ে দেখেন সব চারা উপরে ফেলা হয়েছে। খবর পেয়ে দুপুরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
ক্ষতিগ্রস্ত কৃষক কাজিম উদ্দিন বলেন, যে জমিতে গাছের চারা উপরে ফেলা হয়েছে সেই জমিটি প্রতিপক্ষরা জোরপূর্বক দখলে ছিলো। কিন্তু সালিশ দরবার হবার পর তারা জমিটি ফেরত পান। চাচাতো ভাইদের সঙ্গে জমি নিয়ে বিরোধ থাকায় সবজির গাছগুলো ওপরে ফেলা হয়েছে।
প্রতিপক্ষ আবুল কালাম বলেন, সবজি বাগানের জমিতে তাদের অংশ না থাকায় জমি ছেড়ে দেন। কিন্তু তারা অন্য দিকে জমি পাবেন। এ নিয়ে মামলাও করেছেন। তাদের হয়রানি করতে মিথ্যা অভিযোগ করা হচ্ছে।
ঈশ্বরগঞ্জ থানার ওসি আবদুল কাদের মিয়া বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন