Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আল্লামা আহমদ শফী বেফাকের জরুরি বৈঠক ডেকেছেন আজ

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আজ সকাল ৯টায় বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের (বেফাক) কেন্দ্রীয় নেতৃবৃন্দের এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হবে চট্টগ্রামের দারুল উলূম হাটহাজারী মাদরাসায়। এ বৈঠকটি ডেকেছেন বেফাক সভাপতি শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী। তিনি এতে সভাপতিত্ব করবেন। বৈঠকের বিষয়টি গতকাল (বুধবার) নিশ্চিত করে বেফাক সভাপতির প্রেসসচিব মাওলানা মুনির আহমদ জানান, কওমি মাদরাসার সনদের বিষয়ে পরামর্শের জন্য আগামী ১৭ অক্টোবর বেফাকসহ কওমি মাদরাসার অন্যান্য আঞ্চলিক বোর্ড প্রতিনিধি ও শীর্ষ ওলামা-মাশায়েখদের অংশগ্রহণে ঢাকায় জাতীয় ওলামা-মাশায়েখ সম্মেলনের আগেই ঘোষণা দেয়া হয়। এ লক্ষ্যে ব্যাপক প্রস্তুতিও চলছিল। কিন্তু গত ২৭ সেপ্টেম্বর আকস্মিকভাবে কওমি মাদরাসার স্বীকৃতি নিয়ে ৯ সদস্যের কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে একটি প্রজ্ঞাপন প্রকাশ করা হয়।
উদ্ভুদ পরিস্থিতিতে আলোচনার জন্য আল্লামা শাহ আহমদ শফী আজ সকাল ৯টায় দারুল উলূম হাটহাজারী মাদরাসা মহাপরিচালকের কার্যালয়ে বেফাক শীর্ষ নেতৃবৃন্দের এক জরুরি বৈঠক ডেকেছেন। বৈঠকে বেফাক নেতৃবৃন্দসহ শীর্ষ আলেমগণ শরিক হবেন। বৈঠকের পরই কওমি সনদের বিষয়ে সরকারি প্রজ্ঞাপন সম্পর্কে বেফাকের অবস্থান আনুষ্ঠানিকভাবে জানানো হবে। এর আগে বেফাক সভাপতি সংশ্লিষ্ট বিষয়ে কাউকে কোনো বিবৃতি বা বক্তব্য দিতে বারণ করেছেন। মাওলানা মুনির আহমদ বলেনÑ বেফাক সভাপতি স্পষ্টভাবে জানিয়েছেন, যে কোনো সিদ্ধান্ত ও বক্তব্য প্রচার করতে হবে সম্মিলিত সিদ্ধান্তের ভিত্তিতে। বর্তমান সময়কে অত্যন্ত সংকটময় উল্লেখ করে বেফাক সভাপতি বলেছেন, কওমি আলেমদের ঐক্য বিনষ্ট করতে গভীর ষড়যন্ত্র চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ